HSC

এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১

এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১- এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১1 আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আমরা এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১ আমাদের ওয়েবসাইটে এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১-এ অংশগ্রহণকারী সকল প্রার্থীদের জন্য প্রকাশ করেছি। HSC লজিক 2য় পত্র 2021 আজ, 8ই ডিসেম্বর, 2021 সকাল 10 টা থেকে 11:30 টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষায় অংশগ্রহণকারী সকল প্রার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১। আপনি যদি HSC পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং HSC Logic 2nd Paper McQ Solution 2021-এর জন্য আমাদের ওয়েবসাইটে প্রবেশ করেন তাহলে আপনি ঠিকই করেছেন। শুধুমাত্র HSC Logic 2nd Paper McQ Solution 2021 আমাদের ওয়েবসাইটে প্রথম প্রকাশিত হয়েছে।

এইচএসসি লজিক 2য় পত্র MCQ সমাধান ২০২১

  • পরীক্ষার নাম: HSC 2021
  • গ্রুপের নাম: আর্টস
  • বিষয়ঃ লজিক ২য় পত্র
  • পরীক্ষার সময়: সকাল 10:00 টা থেকে 11:30 টা

এইচএসসি লজিক ২য় পত্রের প্রশ্ন সমাধান ২০২১

আমরা আমাদের ওয়েবসাইটে প্রথম HSC লজিক ২য় পত্রের প্রশ্ন সমাধান ২০২১ প্রকাশ করেছি। আপনাদের জন্য আমাদের এই প্রচেষ্টা। আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত HSC লজিক ২য় পত্রের প্রশ্ন সমাধান ২০২১ থেকে উপকৃত হন তবে আমাদের প্রচেষ্টা সার্থক হবে। পরীক্ষা শেষ হওয়ার পর আমরা প্রশ্নপত্র সংগ্রহ করি এবং বিশেষজ্ঞ শিক্ষকদের মাধ্যমে সমাধান করি এবং তারপর আমাদের ওয়েবসাইটে HSC লজিক 2nd পত্রের প্রশ্ন সমাধান ২০২১ প্রকাশ করি। আপনি আমাদের ওয়েবসাইট থেকে সহজেই HSC লজিক ২য় পত্রের প্রশ্ন সমাধান দেখতে পারেন।

এইচএসসি লজিক ২য় পত্রের লিখিত সমাধান 2021

এইচএসসি লজিক ২য় পত্রের লিখিত প্রশ্ন সমাধান 2021 এর সাথে আমরা শুনেছি যে এই বছরের লজিক দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্নপত্র একটু কঠিন হয়ে গেছে। সব শিক্ষার্থী যুক্তিবিদ্যা দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্নের উত্তর ভালোভাবে দিতে পারেনি। লিখিত এবং MCQ প্রশ্নাবলী উভয়ই অপেক্ষাকৃত কঠিন ছিল। পরীক্ষার্থীদের উত্তর লেখার জন্য পর্যাপ্ত সময় দেওয়া হয়েছে বলেও জানানো হয়। যাইহোক, সবাই আমাদের ওয়েবসাইট থেকে HSC লজিক ২য় পত্রের লিখিত প্রশ্ন সমাধান 2021 জানতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটে এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১ এর পাশাপাশি এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১ প্রকাশ করেছি। দেশের যেকোনো বোর্ডের প্রার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে লিখিত এবং MCQ প্রশ্নের উত্তরপত্র দেখতে পারেন।

এইচএসসি সকল বোর্ড পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১

ঢাকা, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, দিনাজপুর, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল এবং বোর্ডের এইচএসসি সকল বোর্ড পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আমাদের ওয়েবসাইট থেকে আপনি সমস্ত বোর্ডের এইচএসসি সকল বোর্ড পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১ পাবেন। আমরা আমাদের ওয়েবসাইটে প্রথম প্রকাশ করেছি। আপনি আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি সকল বোর্ড পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১ সম্পর্কিত সমস্ত তথ্য পেতে পারেন। এইচএসসি সকল বোর্ড পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১-এর সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য আমাদের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে।

HSC 2021 লজিক ২য় পত্রের প্রশ্নের সমাধান

HSC 2021 এর সকল পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হয়েছে। এই সংক্ষিপ্ত সিলেবাসটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক প্রস্তুত করা হয়েছে। সংক্ষিপ্ত পাঠ্যসূচীতে HSC 2021 লজিক ২য় পত্রের প্রশ্ন সমাধানে নির্ধারিত অধ্যায় থেকে মোট 11টি সৃজনশীল প্রশ্ন এবং 30টি বহুনির্বাচনী প্রশ্ন দেওয়া হয়েছে। প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে মোট 3টি সৃজনশীল প্রশ্ন এবং 15টি বহুনির্বাচনী প্রশ্নের উত্তর দিতে হবে। এই উত্তরের জন্য বরাদ্দ সময় হল এক ঘণ্টা ত্রিশ মিনিট। আজ এইচএসসি লজিক ২য় পত্র পরীক্ষা 2021 সকাল 10 টায় শুরু হয় এবং 11:30 টায় শেষ হয়। আপনি এখান থেকে HSC 2021 লজিক ২য় পত্রের প্রশ্নের সমাধান সম্পর্কে সমস্ত কিছু জানতে পারবেন।

এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১

এইচএসসি পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র MCQ প্রশ্ন সমাধান ২০২১

এইচএসসি সকল বোর্ড পরীক্ষার যু‌ক্তি‌বিদ্যা ২য় পত্র  সৃজনশীল এবং বহুনির্বাচনী প্রশ্ন নিম্নে অধ্যায় থেকে করা হয়েছে:

অধ্যায় 1: যৌক্তিক সংজ্ঞা

অধ্যায় 3: আরোহণের প্রকারভেদ

অধ্যায় 4: প্রকল্প

অধ্যায় 6: ব্যাখ্যা

উপরে উল্লিখিত চারটি অধ্যায় থেকে মোট 11টি সৃজনশীল প্রশ্ন এবং 30টি বহুনির্বাচনী প্রশ্ন করা হয়েছিল। একজন পরীক্ষার্থীকে 1:30 ঘন্টার মধ্যে 3টি সৃজনশীল প্রশ্ন এবং 15টি বহুনির্বাচনী প্রশ্নের উত্তর দিতে হবে। সর্বোপরি, আমাদের আলোচনা শেষ হওয়া পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.