HSC

এইচএসসি ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

উচ্চ মাধ্যমিক প্রার্থীদের জন্য এইচএসসি ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ প্রকাশিত হয়েছে। এই অ্যাসাইনমেন্টটি আজ ২৪ জানুয়ারী প্রকাশিত হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত অ্যাসাইনমেন্ট প্রশ্ন PDF। বিজ্ঞান, মানবিক ও বিজনেস স্টাডিজ গ্রুপের জন্য অ্যাসাইনমেন্ট, নির্দেশনা, কভার পেজ এবং মূল্যায়ন নির্দেশিকা প্রকাশিত হয়েছে।

করোনার কারণে বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সে জন্য এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস নেওয়া ও সিলেবাস শেষ করা সম্ভব হয়নি। এনসিটিবি এরই মধ্যে একটি সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছে। এই অ্যাসাইনমেন্ট কার্যকলাপ যে সিলেবাস সম্পূর্ণ। HSC পরীক্ষার্থীদের জন্য ইতিমধ্যে চারটি অ্যাসাইনমেন্ট সম্পন্ন হয়েছে। এটি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট। বিজ্ঞান, মানবিক এবং বিজনেস স্টাডিজ গ্রুপের শিক্ষার্থীদের সিলেবাস মোট 50টি অ্যাসাইনমেন্টের মাধ্যমে সম্পন্ন করা হবে।

HSC ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

HSC অ্যাসাইনমেন্ট ৯ম সপ্তাহের জন্য, প্রতিটি গ্রুপ থেকে দুটি বিষয় বরাদ্দ করা হয়েছে। বিজ্ঞান গ্রুপ ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের জন্য রসায়ন নির্বাচন করা হয়েছে। বিজনেস স্টাডিজ গ্রুপ ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ফিনান্স, ব্যাঙ্কিং এবং ইন্স্যুরেন্স / প্রোডাকশন ম্যানেজমেন্ট এবং মার্কেটিং এবং অ্যাকাউন্টিংয়ের জন্য নির্ধারিত হয়েছে। সমাজবিজ্ঞান / সমাজকর্ম / ভূগোল / আরবি / গৃহ ব্যবস্থাপনা এবং পারিবারিক জীবন এবং অর্থনীতি / নাগরিক বিজ্ঞান এবং সুশাসন / যুক্তি / খাদ্য এবং পুষ্টি মানবিক গ্রুপের ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তরের জন্য নির্ধারিত হয়েছে। সঙ্গীত দলের শিক্ষার্থীদের জন্য উচ্চাঙ্গ সঙ্গীতও নির্ধারণ করা হয়েছে।

এইচএসসি ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

HSC ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ২৬ জানুয়ারী ২০২২ থেকে শুরু হবে। এই কার্যকলাপটি এক সপ্তাহ পর্যন্ত চলবে। ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট আগামী সপ্তাহে প্রকাশিত হবে।

এইচএসসি ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

এইচএসসি অ্যাসাইনমেন্ট  ৯ম সপ্তাহের পিডিএফ প্রশ্নপত্র মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। ডিএসএইচই ওয়েবসাইট ছাড়াও ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, রাজশাহী, যশোর, দিনাজপুর, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট প্রশ্ন ডাউনলোড করা যাবে। প্রকাশিত অ্যাসাইনমেন্ট সমস্ত সাধারণ শিক্ষা বোর্ডের জন্য প্রযোজ্য হবে।

যদিও ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি একসাথে সমস্ত গ্রুপের জন্য প্রকাশিত হয়েছিল, আমরা সেগুলিকে আলাদা করে দিয়েছি। বিজ্ঞান, মানবিক ও বিজনেস স্টাডিজ গ্রুপের শিক্ষার্থীদের জন্য আলাদা অ্যাসাইনমেন্ট এখান থেকে ডাউনলোড করা যাবে। অ্যাসাইনমেন্ট গ্রিড, অ্যাসাইনমেন্ট গাইড এবং কভার পেজগুলিও সমস্ত বিষয়ের জন্য ডাউনলোড করা যেতে পারে।

HSC ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ PDF ডাউনলোড

Group Subjects for 9th week Question paper
Science Biology/ Higher Math and Chemistry Download PDF
Business Studies Finance, Banking and Insurance/ Production Management and Marketing and Accounting Download PDF
Humanities Sociology/ Social  Work/ Geography/ Arabic/ Home Management and Family Life and Economics/ Civics and Good Governance/ Logic/ Food and Nutrition Download PDF
Music Classical Music Download PDF

HSC ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

অন্যান্য সপ্তাহের মতো, ছাত্রছাত্রীরা নিজেরাই সমস্ত বিষয়ের জন্য HSC ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর প্রস্তুত করবে। অ্যাসাইনমেন্ট তৈরি করার সময় শিক্ষক, অভিভাবক বা অন্য কারও কাছ থেকে সহায়তা নেওয়া যেতে পারে। যাইহোক, উত্তর যেভাবেই হোক কপি করা যাবে না বা নকল করা যাবে না।

HSC ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সহ উত্তর লেখার নির্দেশিকা প্রকাশিত হয়েছে। মূল্যায়ন নির্দেশিকা এবং কভার পৃষ্ঠাও প্রকাশিত হয়েছে। HSC ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে বলা হয়েছে যে কপি করা বা ডুপ্লিকেট অ্যাসাইনমেন্ট বাতিল করা হবে।

প্রতিটি বিষয়ের নিয়োগের জন্য নির্ধারিত প্রশ্নের উত্তর শিক্ষার্থীদের হাতে লিখতে হবে। অ্যাসাইনমেন্টের জন্য নির্ধারিত অধ্যায়গুলি সমাধান তৈরি করার আগে পড়তে হবে। এছাড়াও প্রশ্নপত্রে উল্লেখিত নির্দেশাবলী অনুসরণ করে উত্তর লিখুন।আমরা বিজ্ঞান, মানবিক এবং বিজনেস স্টাডিজ গ্রুপের সমস্ত বিষয়ের জন্য নমুনা উত্তর তৈরি করেছি। আপনি আমাদের অ্যাসাইনমেন্ট থেকে ধারনা দিয়ে আপনার সমাধান তৈরি করতে পারেন।

এইচএসসি অ্যাসাইনমেন্ট ৯ম সপ্তাহের বিজ্ঞান উত্তর

জীববিজ্ঞান, উচ্চতর গণিত এবং রসায়ন HSC ৯ম সপ্তাহের বিজ্ঞান গ্রুপ অ্যাসাইনমেন্টের জন্য নির্ধারিত হয়েছে। রসায়ন ২য় পত্র, জীববিজ্ঞান ১ম পত্র এবং উচ্চতর গণিত ১ম পত্র পঞ্চম সপ্তাহের জন্য নির্ধারিত রয়েছে। এই তিনটি বিষয়ের মধ্যে, শিক্ষার্থীরা 2টি বিষয়ের জন্য অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করবে। শিক্ষার্থীদের চতুর্থ বিষয় বা ঐচ্ছিক বিষয়ে অ্যাসাইনমেন্ট করতে হবে না।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.