AdmissionCollege AdmissionUniversity Admission

ঢাবি ৭ কলেজের ভর্তি ফলাফল ২০২১-২০২২

ঢাবি ৭ কলেজের ভর্তি ফলাফল ২০২২, 7 কলেজ ভর্তির ফলাফল, ৭ কলেজ পরীক্ষার ফলাফল, ঢাকা কলেজের ফলাফল, ইডেন মহিলা কলেজের ফলাফল, গার্লস কলেজ রেজাল্ট, বাংলা কলেজ রেজাল্ট, সরকারী তিতুমীর কলেজ রেজাল্ট, কবি নজরুল সরকারী। কলেজ ফলাফল, সরকারী. শহীদ সোহরাওয়ার্দী কলেজের ফলাফল, অনার্স রেজাল্ট, মাস্টার্স রেজাল্ট, ১ম বর্ষ, ২য় বর্ষ, ৩য় বর্ষ, ৪র্থ বর্ষ, একত্রিত ফলাফল PDF ডাউনলোড, http://7collegedu.com, http://7college.du.ac.bd

DU ৭ কলেজে ভর্তির ফলাফল ২০২১

DU ৭ কলেজের ভর্তির ফলাফল ২০২১ বর্তমানে পাওয়া যাচ্ছে। কারণ ঢাবির ৭ কলেজে ভর্তির জন্য অনুষদভিত্তিক তিনটি ভিন্ন ভিন্ন পরীক্ষা নেওয়া হয়। ঢাবি 7 কলেজে ভর্তিতে তিনটি অনুষদ রয়েছে। ঢাবি 7 কলেজ ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী,. তাই প্রতিটি অনুষদের ভর্তি পরীক্ষার পর ৩-৫ দিনের মধ্যে ঢাবির ৭ কলেজের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। তবে, প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট এবং সেইসাথে  থেকেও DU ৭ কলেজের ফলাফল পেতে পারেন। তাই এই নিবন্ধটি ঢাবি 7 কলেজের ফলাফল এবং এটি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য।

ঢাবি ৭ কলেজ এর প্রতিটি ইউনিটের ফলাফল কিভাবে পাবেন?

  • প্রথমে, এই পোস্টে আপনার ইউনিটের বিভাগে যান। আমরা প্রতিটি ইউনিট ফলাফল লিঙ্ক অন্তর্ভুক্ত করেছি.
  • সুতরাং, DU 7 কলেজের ফলাফল পেতে, ফলাফল বোতামটি দেখুন।
  • এর পরে, আপনার কাছে একটি লগইন বক্স প্রদর্শিত হবে।
  • তারপর আপনার ভর্তির তথ্য দিয়ে লগইন করুন।
  • এর পরে, ফলাফল পাওয়া গেলে আপনি আপনার ফলাফল দেখতে পারেন।
  • অবশেষে, আপনি 7 কলেজের ফলাফল পেতে পারেন।

ঢাবি ৭ কলেজ ক ইউনিট বিজ্ঞান পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ কলেজ এ ইউনিট বিজ্ঞান শিক্ষার্থীদের জন্য যারা ঢাবি ৭ কলেজে বিজ্ঞান অনুষদ বিভাগে ভর্তি হতে চান। বিজ্ঞান অনুষদ ভর্তি পরীক্ষা ২২নভেম্বর ২০২১-এ অনুষ্ঠিত হয়েছিল। এই পরীক্ষাটি পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, জীববিজ্ঞান অংশের MCQ প্রশ্ন দ্বারা পরীক্ষা করা হয়েছিল। এই ইউনিটটিও অন্যান্য ইউনিটের মতো 120 নম্বরের। তবে, এই A ইউনিট পরীক্ষার ফলাফলও একই ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সুতরাং আপনি B & C ইউনিটের মতো একইভাবে ঢাবি ৭ কলেজের একটি ইউনিটের ফলাফল পেতে পারেন।

ঢাবি ৭ কলেজ বি ইউনিট কলা পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ কলেজের ভর্তি খ ইউনিট কলা অনুষদ বিভাগ এবং পড়তে আগ্রহী শিক্ষার্থীদের জন্য। তাই ঢাবির ৭টি কলেজে ভর্তির জন্য সকল মানবিক বিভাগের শিক্ষার্থীরা বি ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেছে। ঢাবি 7 কলেজের বি ইউনিটের পরীক্ষা ছিল ২৯ নভেম্বর ২০২১। এটি যেহেতু সমস্ত কলা শিক্ষার্থীদের জন্য, তাই বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞানের MCQ এর মতো প্রশ্নের বিষয়গুলি সাধারণ। পরীক্ষার পরে, B ইউনিটের সমস্ত প্রার্থীরা এই পরীক্ষার ফলাফল খুঁজছেন। তাই তারা এখানে ঢাবি ৭ কলেজ B ইউনিটের ফলাফল জানতে পারবে।

ঢাবি ৭ কলেজ গ ইউনিট বাণিজ্য পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাতটি কলেজে বাণিজ্যে ভর্তি পরীক্ষার্থীদের সি ইউনিটের পরীক্ষা ১৫ নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়। পরীক্ষাটি MCQ ভিত্তিক যার মোট নম্বর 120। প্রশ্নগুলি বাংলা, ইংরেজি, অ্যাকাউন্টিং, বিজনেস স্টাডিজ, মার্কেটিং / ফিন্যান্স এবং ব্যাংকিং বিষয়গুলি থেকে তৈরি করা হয়। যা আগে নোটিশে অন্তর্ভুক্ত ছিল। এই সি ইউনিটের পরীক্ষা শেষ করার পরে, ফলাফলটি ঢাবি 7 কলেজের ফলাফলের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল। তাই এখান থেকে ঢাবি ৭ কলেজের সি ইউনিটের রেজাল্ট পেতে পারেন।

https://collegeadmission.eis.du.ac.bd ঢাবি সাত কলেজের ফলাফল প্রক্রিয়া

প্রকৃতপক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের মার্কিং প্রক্রিয়া MCQ পরীক্ষার সাথে SSC এবং HSC ফলাফল অনুসরণ করে। এই প্রক্রিয়ার সাথে এই ভর্তিতে মোট 200 নম্বর রয়েছে। এতে MCQ নম্বর 120 এবং SSC GPA x 6 এবং HSC GPA x 10 (মোট 80 নম্বর)। SSC এবং HSC তে GPA 5 পাওয়া প্রার্থীদের ইতিমধ্যেই 80 নম্বর রয়েছে। ভর্তি পরীক্ষার পর সে যে 120 নম্বর পাবে, সেই নম্বরের সঙ্গে 80 নম্বর যোগ হবে। তারপর চূড়ান্ত চিহ্ন প্রস্তুত করা হবে।

অনলাইনে ভর্তির ফর্ম-পূরন ও অপেক্ষার তালিকা

ফলাফল প্রকাশের পর যে সকল প্রার্থী ভর্তি হতে পারবেন, তাদের যথাসময়ে অনলাইনে আবেদন করতে হবে। আপনি যেটি পড়তে চান তা সিরিয়ালভাবে বিষয় পছন্দ ব্যবহার করুন। মনে রাখবেন, প্রদত্ত বিষয় পছন্দের পরে, আপনি যদি আপনার প্রথম পছন্দটি পান তবে আপনাকে মাইগ্রেশন করতে হবে না। কিন্তু আপনি যদি 2য় পছন্দ বা কম পছন্দ করেন তাহলে আপনি সাবজেক্ট মাইগ্রেশন করতে পারেন যদি শূন্য আসন থাকে। বিস্তারিত জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইটে নোটিশ বোর্ড দেখুন। ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার পর, ১ম অপেক্ষমান ফলাফল এবং ভর্তির ফরম পূরণ চলবে। তারপর 2য় ওয়েটিং, 3য় ওয়েটিং, 4র্থ ওয়েটিং খালি আসনের উপর নির্ভর করে।

আমরা ঢাবি ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১ নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি। আপনার যদি কোন প্রশ্ন বা সমস্যা থাকে তবে নীচে মন্তব্য করুন। আমরা ঢাবি সেভেন কলেজের ফলাফল এবং ভর্তির আবেদন পদ্ধতি সম্পর্কে উত্তর দেওয়ার চেষ্টা করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker