AdmissionResultUniversity Admission

ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২ – https://result.dghs.gov.bd/bds/

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ ডাউনলোড করুন

ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২ dgme.teletalk.com.bd এ প্রকাশিত হয়েছে BDS ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১-২০২২। DGHS কর্তৃপক্ষ মেডিকেল MBBS ভর্তির ফলাফল এবং BDS ডেন্টাল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি www.dghs.gov.bd, dghs.teletalk.com.bd/bds-এ আপডেট করবে। বিডিএস ভর্তির ফলাফলের সকল শিক্ষার্থীরা মেডিকেল ডেন্টাল আবেদন করতে পারবে।

বিডিএস ভর্তির ফলাফল myresultsbd.com এ প্রকাশিত হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষের জন্য ডেন্টাল কলেজ এবং ডেন্টাল ইউনিটের বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল। ডিরেক্টরেট অফ জেনারেল হেলথ সার্ভিস ২০২২ ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে৷ সমস্ত ডেন্টাল প্রার্থীরা পরীক্ষা শেষ হওয়ার পরে ফলাফল প্রকাশের জন্য অপেক্ষা করছিলেন৷ যারা ফলাফল খুঁজছেন তারা ফলাফল dghs gov bd থেকে পেতে পারেন।

ডেন্টাল ভর্তির ফলাফল

বাংলাদেশ মেডিকেল ভর্তি অংশ ডেন্টাল ভর্তির ফলাফল ২০২১-২০২২ প্রকাশ করা হবে। প্রকাশিত হলে সকল আবেদনকারী পিডিএফ ডাউনলোড করুন। ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল 2022 http://result.dghs.gov.bd/bds/-এ তাই সকল আবেদনকারী ফলাফলের জন্য অপেক্ষা করছেন।

dghs.gov.bd-এ পাওয়া BDS ডেন্টাল ভর্তির জন্য SSC এবং HSC মোট 9.00 GPA থাকতে হবে। অনেক শিক্ষার্থী ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল 2021-22 এর জন্য আবেদন করে তাদের ভর্তি পরীক্ষার আবেদনের জন্য কিছু প্রয়োজনীয়তা রয়েছে। আবেদন করার আগে শিক্ষার্থীদের অবশ্যই এই মানদণ্ড পূরণ করতে হবে অন্যথায় আপনি ডেন্টাল ভর্তির ফলাফলের জন্য আবেদন করেননি। প্রতিটি যোগ্য প্রার্থী এখানে তার আবেদন ফর্ম পূরণ করেন।

result.dghs.gov.bd bds ফলাফল ২০২২

এ বছর পরীক্ষা অনুষ্ঠিত হয় ২২ এপ্রিল। ভর্তি পরীক্ষায় প্রায় ৫৩০০৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরপর তারা পরীক্ষার হলে বসেছিল এবং এখন তারা তাদের ফলাফল পেতে চায়। Dghs কর্তৃপক্ষ ফলাফল dghs.gov.bd বিডিএস ফলাফল 2022-এ বিডিএস ফলাফলের তারিখ 24 এপ্রিল 2022 ঘোষণা করেছে।

বিডিএস ভর্তির গুরুত্বপূর্ণ তারিখ ও সময়

ভর্তি পরীক্ষার তারিখ: 22শে এপ্রিল 2022
ফলাফল প্রকাশের তারিখ: 24 এপ্রিল 2022

প্রতিটি মেডিকেল বা প্যারামেডিক্যাল ভর্তি ছাত্রদের দ্বিতীয় পছন্দ ডেন্টাল ভর্তি. অনেক শিক্ষার্থী মেডিকেল ভর্তির ফলাফল আবেদন করে তাই mbbs কোর্সের সুযোগ নয় তারা BDS ডেন্টাল ভর্তির ফলাফল 2022 প্রয়োগ করে। dghs.teletalk.com.bd এর মাধ্যমে অনলাইনে মেডিকেল ডেন্টাল ভর্তির আবেদনপত্র।

বিডিএস ফলাফল ২০২২

অনেক প্রার্থী বিডিএসের জন্য আবেদন করেছে এখন শিক্ষার্থীরা ডেন্টাল ভর্তির ফলাফল জানতে চায়। কিন্তু তারা এখন ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ 2022 প্রকাশ করেছে। 1 লাখেরও বেশি প্রার্থী BDS ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ 2022-এ অংশগ্রহণ করবে। এসএমএস পাওয়ার পর, অংশগ্রহণকারীরা এখন ডেন্টাল ভর্তি পরীক্ষা 2022-এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সমস্ত যোগ্য প্রার্থী যারা বিডিএস ফলাফলের জিপিএ মেডিকেল ভর্তি 9.00 এর মতো যোগ্য তাই তারা এখানে প্রদত্ত সমস্ত প্রক্রিয়ার মাধ্যমে অনলাইনে আবেদন করে এবং আবেদন করে।

BDS এর জন্য আবেদনের যোগ্যতা

  • 2018 বা 2019 সালের এসএসসি বা সমমানের পরীক্ষায় বা 2021 বা 2020 সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা পদার্থবিদ্যা, রসায়ন এবং জীববিদ্যার পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।
  • ছাত্রদের অবশ্যই কমপক্ষে GPA 9.0 SSC এবং HSC বা সমমানের পরীক্ষায় এবং পৃথকভাবে ন্যূনতম GPA 3.5 থাকতে হবে।
  • এসএসসি এবং এইচএসসি স্তরে জীববিজ্ঞানে জিপিএ ৩.৫ থাকতে হবে।
  • উপজাতি কোটা SSC এবং HSC বা সমমানের মোট GPA 8.0। আবেদনকারীরা পৃথকভাবে 3.50 এর নিচে জিপিএ পেলে আবেদন গ্রহণযোগ্য হবে না।
  • বিডিএস ভর্তির ফলাফলের লিঙ্ক http://dgme.teletalk.com.bd/bds

পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। কিন্তু তারা অনলাইন থেকে জানতে চায়। তাদের ফলাফল বের করতে না পারলে এটি উদ্বেগের বিষয়। শিক্ষার্থীরাও ডেন্টাল ভর্তির ফলাফল পিডিএফ ডাউনলোড করতে পারে। পিডিএফ-এ তারা পাস করা শিক্ষার্থীদের সব রোল নম্বর খুঁজে পেতে পারে। আপনি এটি ডাউনলোড করতে চাইলে dghs ওয়েবসাইটে যান।

ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২

মেডিকেল বিডিএস ভর্তি 2022 ডেন্টাল কাউন্সিল ভর্তি পরীক্ষার ফলাফল সম্পূর্ণ এমবিবিএস ভর্তির ফলাফলের পরে প্রকাশিত। তাই এখন প্রত্যেক শিক্ষার্থী তারা এখানে ডেন্টাল রেজাল্ট পিডিএফ ডাউনলোড করে যাতে শিক্ষার্থীরা dghs gov bd ভিজিট করে।

  1. প্রথমে http://dghs.teletalk.com.bd/bds-এ যান
  2. এবার আপনার রোল নম্বর দিন
  3. পিডিএফ ফলাফল শীট ডাউনলোড করুন
  4. BDS ভর্তি পরীক্ষার ফলাফলের প্রিন্ট কালার কপি A4 সাইজের কাগজ।

Check Result

বিডিএস ফলাফল 2022 কিভাবে চ্যালেঞ্জ করবেন

তারপর টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে আপনার আবেদনের ফি পরিশোধ করুন। এসএমএস ফরম্যাট নিচে দেওয়া হল-

DGME স্পেস রোল নম্বর এবং 16222 পাঠান

উদাহরণ: DGME 154441 এবং Send 16222

এসএমএস এর উত্তর দিন। আপনি একটি পিন সহ একটি এসএমএস পাবেন। এখন একটি ২য় এসএমএস পাঠান।

DGME হ্যাঁ পিন এবং 16222 পাঠান

 

উদাহরণ: DGHS YES 12333321 পাঠান 16222 নম্বরে

ডেন্টাল মেডিকেল ক্রস সেশন 2022-এর BDS ভর্তি অফিসিয়াল https://dghs.teletalk.com.bd দেখুন। ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল 2022 অনলাইন আবেদন 15 এপ্রিল 2022 পর্যন্ত অব্যাহত থাকবে।

মেডিকেল বিডিএস ভর্তি ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারি ভর্তি পরীক্ষার তারিখ ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে তাই শিক্ষার্থীরা এখন প্রবেশপত্র ডাউনলোডের জন্য অপেক্ষা করছে। অ্যাডমিট কার্ড পাওয়া গেলে সমস্ত ছাত্র-ছাত্রীকে অ্যাডমিট কার্ড ডাউনলোড লিঙ্ক এবং ইউজার আইডি, পাসওয়ার্ড দিয়ে এসএমএস করে জানিয়ে দেয়।

বিডিএস ভর্তি পরীক্ষার মার্ক বিতরণ ২০২২

আপনি যদি বিডিএস কোর্সে ভর্তি হতে চান তবে আপনাকে 100 নম্বরের এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং মোট সময় ১ ঘন্টা। এখানে, পাস মার্ক হল 40 নম্বর, আপনি শুধু পাস তালিকায় যোগ করবেন। MCQ-এ প্রতিটি ভুল উত্তরের জন্য আপনার মোট নম্বর থেকে 0.25 নম্বর কাটা হবে। প্রত্যেক শিক্ষার্থী BDS ফলাফল 2021-22 আবেদন করে তাই প্রত্যেক শিক্ষার্থী তারা অনলাইনে এবং টেলিটকের মাধ্যমে আবেদন করে।

লিখিত MCQ পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান, ইংরেজি, সাধারণ জ্ঞান (বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি), আন্তর্জাতিক বিষয়গুলি থেকে প্রদত্ত বিষয়ভিত্তিক নম্বর বিতরণ 2022-23 সেশনের অধীনে বিভিন্ন নম্বরে নেওয়া হবে।

  • জীববিদ্যা – 30 নম্বর
  • রসায়ন – 25 নম্বর
  • পদার্থবিদ্যা – ২০টি
  • ইংরেজি – 15
  • সাধারণ জ্ঞান- ৬ নম্বর
  • আন্তর্জাতিক – 4 নম্বর

মেডিকেল এডমিট কার্ড

ডেন্টাল ফলাফল ডাউনলোডের তারিখ এবং সময়সূচী এসএমএস এবং অফিসিয়াল সাইট দ্বারা অবহিত করা হবে। তারপর রোল নম্বর ব্যবহার করে BDS ভর্তির ফলাফল ডাউনলোড করুন।

ডেন্টাল ভর্তি ফলাফল

ডেন্টাল ফলাফল 2022 DGHS কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করবে। যখন কর্তৃপক্ষ ডেন্টাল ভর্তির ফলাফল 2022 প্রকাশ করবে আমরা এখানে আপডেট করব। বাংলাদেশ ডেন্টাল ভর্তি পরীক্ষা 2022 ফলাফল www.dghs.gov.bd এ ডাউনলোড করুন। বিডিএস পরীক্ষার প্রতিটি শিক্ষার্থীর রেজাল্ট চেক করার ৭২ ঘণ্টা পর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা www.dghs.teletalk.com.bd এর মাধ্যমে টেলিটক মোবাইল ব্যবহার করে অনলাইন এবং SMS সিস্টেমের মাধ্যমে আবেদন করতে পারেন।
ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২

  • প্রথমে http://dghs.teletalk.com.bd/bds-এ যান
  • এখন আপনার এসএসসি এবং এইচএসসি রোল, রেজি নম্বর, পাসের বছর এবং বোর্ডের নাম দিন এবং জমা দিন বাটনে ক্লিক করুন।
  • সাবধানে আপনার তথ্য দিন এবং পরবর্তী ক্লিক করুন. সঠিকভাবে সঠিক তথ্য দিয়ে আপনার আবেদনপত্র পূরণ করুন।
  • এখন আপনার স্ক্যান করা ছবি, ব্যক্তিগত মোবাইল নম্বর এবং অন্যান্য তথ্য দিন। এবং নিশ্চিত করুন ক্লিক করুন।
  • আবেদন জমা দেওয়ার পরে একটি ব্যবহারকারী আইডি এবং সম্পূর্ণ অর্থপ্রদান পাওয়া যায়
  • ডেন্টাল ভর্তির ফলাফল 2022 ভর্তি পরীক্ষার পর প্রত্যেক শিক্ষার্থী তার বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল dghs.teletalk.com.bd ডাউনলোড করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.