Question Solution

এইচএসসি আইসিটি প্রশ্নের সমাধান ২০২৩

আইসিটি প্রশ্নের সমাধান

এইচএসসি আইসিটি প্রশ্নের সমাধান এখানে প্রকাশ করা হয়েছে। আমরা এখানে এইচএসসি ২০২৩ এ প্রথম পরীক্ষা আইসিটিের বহুনির্বাচনির সমাধান প্রদান করেছি। সকল বোর্ডের ন্যায় এখানে আইসিটি প্রশ্নের সমাধান পৃথক পৃথক ভাবে প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আমরা এখানে এইচএসসি ২০২৩ পরীক্ষার প্রশ্নের সঠিক সমাধানের পিডিএফ ভার্শন প্রদান করলাম। আশা করি এই প্রশ্নের সমাধান দ্বারা সকল পরীক্ষার্থী লাভবান হবেন। আইসিটিের এই সমাধান এর ৪টি সেট বিদ্যমান।

এইচএসসি আইসিটি মার্ক বিবরণী ২০২৩

আমরা সকলে জানি যে সকল বোর্ডের এইচএসসি আইসিটি পরীক্ষা ১০০ মার্কের অনুষ্ঠিত হবে। এই ১০০ মার্কের মধ্যে ১০০ মার্ক হলো লিখিত। করোনা পরিস্থিতর পরে এই প্রথম সকল বোর্ড আইসিটিের পরীক্ষা পূর্ণ অর্থাৎ ১০০ মার্কের অনুষ্ঠিত হয়েছে। আমদের এই ওয়েবসাইট হতে বাংলাদেশের সকল বোর্ডের পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার প্রশ্নেনের সমাধান ডাউনলোড করতে পারবেন। এখানে ৮ টি সাধারণ শিক্ষা বোর্ডের প্রতিটির সমাধান প্রদান করা হয়েছে।

আইসিটি প্রশ্নের সমাধান ২০২৩

সকল বোর্ডের অধীনে এবার লক্ষাধিক পরীক্ষার্থী এইচএসসি ২০২৩ এর পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। আমরা এখানে এই সকল বোর্ডের এমসিকিউ প্রশ্নের সঠিক সমাধান প্রদান করার চেস্টা করেছি। আমাদের এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল পরীক্ষার্থীরা তাদের সমাধান এর পিডিএফ কপি খুব সহজে ডাউনলোড করে তাদের রেজাল্ট সম্পর্কে প্রাথমিক ধারণা দিতে পারবেন। আর আমাদের প্রকাশিত সমাধান থেকে সকল পরীক্ষার্থীরা তাদের পরবর্তি পরীক্ষা নিয়ে একটা আলোচনা করতে পারবেন বা পদক্ষেপ গ্রহণ করতে পারবেন।

এইচএসসি আইসিটি প্রশ্নের উত্তর ২০২৩

এইচএসসি প্রতিটি বোর্ড পরীক্ষার ১ টি সেট থাকে এখানে ১ সেট প্রতিটি বোর্ডের বোর্ড পরীক্ষার প্রশ্নের সমাধান প্রদান করেছি। শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত আইসিটিে ১টি সেট থাকলে ও মূলত প্রশ্ন একই শুধু প্রতিটি সেটে প্রশ্ন নম্বর ভিত্তিতে প্রশ্ন আলাদা করা হয়েছে। এখন সকল বোর্ডের পরীক্ষার্থীদের মনে হতে পারে যে আমরা ১ টি সেটের প্রশ্নের সমাধান চাই আমরা এখানে ১টি সেটের প্রশ্নের সমাধান প্রকাশের চেস্টা করেছি। ক হতে ঘ পর্যন্ত ১টি সেটের পরীক্ষার প্রশ্নের সমাধান এখানে প্রদান করা হয়েছে শিক্ষার্থীরা নিজ নিজ বোর্ডের সমাধান সংগ্রহ করুন।

সমস্ত বোর্ডের এইচএসসি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশ্নের সমাধান ২০২৩

শেষ কথা

এইচএসসি আইসিটি প্রশ্নের সমাধান নিয়ে এবং উক্ত পরীক্ষার বিষয় সম্পর্কে একটি বিস্তর আলোচনা করেছি। এই আলোচনার মাধ্যেমে সকল পরীক্ষার্থী তাদের প্রশ্নের সমাধান পেয়ে যাবেন। এছাড়াও এইচএসসি আইসিটি প্রশ্নে কোন প্রকার ভূল থাকলে বা পিডিএফ ডাউনলোড করতে সমস্যা হলে আমাদের অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা এই সমস্যার সমাধান করার চেস্টা করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.