Uncategorized

স্বাস্থ্য অধিদফতরে চাকরির সুযোগ

জানা যায় স্বাস্থ্য অধিদফতরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। তথ্য মতে জানা যায় স্বাস্থ্য অধিদফতরে ৫৩৮ নিয়োগ, আবেদন করতে হবে যেভাবে। স্বাস্থ্য অধিদফতরের অধীন পরিচালক এমবিডিসি ও লাইন ডাইরেক্টর টিবিএল অ্যান্ড এএসপি এর কার্যালয় সম্প্রতি এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বলে জানা যায়।এখানে প্রতিষ্ঠানটি তাদের অস্থায়ী ভিত্তিতে একাধিক পদে লোক নিয়োগ দিবে বলে জানা গিয়েছে।এই চাকরিতে সকল আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন বলে জানা যায়।

নিচে আমরা স্বাস্থ্য অধিদফতরে চাকরির বিষয়ে বিস্তারিত আলোচনা করবোঃ-

* এখানে চাকরি দিবে সে প্রতিষ্ঠানটির নাম হলোঃ- এমবিডিসি ও লাইন ডাইরেক্টর টিবিএল অ্যান্ড এএসপি এর কার্যালয়, স্বাস্থ্য অধিদফতর।

* এখানে চাকরিতে পদের সংখ্যা হলোঃ- মোট ৫৩৮টি।

* এই চাকরিতে কাজের ধরন হবেঃ- ফুল টাইম।

* এখানে চাকরির কর্মস্থল হবেঃ- ঢাকা।

এবার আমরা এখানে চাকরির প্রতিটি পদ নিয়ে বিস্তারিত আলোচনা করবোঃ-

১) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- ট্রেনিং কো-অর্ডিনেটর।এখানে এই পদের সংখ্যা হলোঃ- ১টি।

এই পদের জন্য বেতন দেওয়া হবেঃ-১৮০০০০ টাকা।বয়সসীমঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৫ পয়েন্টের ভেতরে সর্বনিম্ন ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও এমবিবিএস সহ মাস্টার অফ পাবলিক হেল্থ রেজাল্টে পাস হওয়া লাগবে।

২) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-টিবিটি কো-অর্ডিনেটর।

এখানে পদের সংখ্যা হলোঃ- ১টি।এখানে এই পদে বেতন হবেঃ-১৮০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৫ পয়েন্টের ভেতরে সর্বনিম্ন ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও এমবিবিএস সহ মাস্টার অফ পাবলিক হেল্থ রেজাল্টে পাস হওয়া লাগবে।

৩) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- সার্ভিলেন্স মেডিকেল অফিসার।

এখানে পদের সংখ্যা হলোঃ-৬৪ টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-৭০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৫ পয়েন্টের ভেতরে সর্বনিম্ন ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও এমবিবিএস/এমডি রেজাল্টে পাস সহ আরো গুরুত্বের ক্ষেত্রে মাস্টার অফ পাবলিক হেল্থ রেজাল্টে পাস হওয়া লাগবে।

৪) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- বায়ো মেডিকেল ইঞ্জিনিয়ার।

এখানে পদের সংখ্যা হলোঃ-২ টি।এখানে এই পদে বেতন দেওয়া হবেঃ-৬০০০০ টাকা।বয়সসীামঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৫ পয়েন্টের ভেতরে সর্বনিম্ন ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও বিএসসি ইন বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ার/বিএসসি ইন ট্রিপল ই/বিএসসি অনার্স এ্যাপলাইড ফিজিক্স বিষয়ে ৪ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।

৫) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- এম অ্যান্ড ই অফিসার।

এখানে এই পদের সংখ্যা হলোঃ-৩ টি।এখানে এই পদে বেতন হবেঃ- ৭০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৫ পয়েন্টের ভেতরে সর্বনিম্ন ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও এমবিবিএস/এমডি রেজাল্টে পাস সহ আরো গুরুত্বের ক্ষেত্রে মাস্টার অফ পাবলিক হেল্থ ও হেল্থ ইকোনমিক্স রেজাল্টে পাস হওয়া লাগবে।

৬) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-এমআইএস অফিসার।

এখানে পদের সংখ্যা হলোঃ-২ টি।এই পদে বেতন দেওয়া হবেঃ-৬০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়, দাখিল ও আলিম বিভাগে ৫ পয়েন্টের ভেতরে সর্বনিম্ন ৩ পয়েন্ট থাকা লাগবে।বিএসসি অনার্স পরিসংখ্যান বিষয়ে/বিএসসি কম্পিউটার সাইন্স যেকোনো সরকারি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ৪ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও এই ২ বিষয়ের ওপর মাস্টার্স করা থাকলে সেক্ষেত্রে সুবিধা পাওয়া যাবে এবং সেই তথ্য জানাতে হবে। 

৭) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নামmহলোঃ-এইচআর অফিসার।

এখানে এই পদের সংখ্যাঃ- ১ টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-৫০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ- এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়, দাখিল ও আলিম বিভাগে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও বিবিএ/এমবিএ তে মেজর এইচআরএম নিয়ে ৪ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।

৮) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- কমিউনিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন অফিসার।

এখানে এই পদের সংখ্যা হলোঃ-১টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-৫০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ- এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়, দাখিল ও আলিম বিভাগে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও বিএসএস অনার্স গণযোগাযোগ বিষয়ে এবং এমএসএস গণযোগাযোগ বিষয়ে ৪ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।

৯) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- প্রোগ্রাম অর্গানাইজার।

এখানেmপদের সংখ্যা হলোঃ-১৬ টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-২৫০০০ টাকা।বয়সসীমাঃ-৪০ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ- এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়, দাখিল ও আলিম বিভাগে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও ৬ মাসের কম্পিউটার ট্রেনিং থাকা লাগবে কোন সরকারি প্রতিষ্ঠন থেকে।

১০) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব)।

এই পদের সংখ্যা হলোঃ- ৩২০ টি।এই পদে চাকরির বেতন দেওয়া হবেঃ-২৫০০০ টাকা।বয়সসীমাঃ-৪৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ- এসএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায় ও দাখিল বিভাগে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।ডিপ্লোমা/বিএসসি রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ/বিটিইবি/সরকারের অধীনে চিকিৎসা প্রযুক্তি পরীক্ষাগারে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে হওয়া লাগবে।এছাড়াও আলিম থেকে এইচএসসি হলে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট লাগবে।

১১) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- মেডিকেল টেক নোলজিস্ট (রেডিওলোজী)।

এই পদের সংখ্যা হলোঃ-৭৫ টি।এখানে এই পদের বেতন হবেঃ-২৫০০০ টাকা।বয়সসীমাঃ-৪৫ বছর।এসএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায় ও দাখিল বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।শিক্ষাগত যোগ্যতাঃ-মেডিকেল টেকনোলজি রেডিওলজি এবং ইমেজিং -এ ডিপ্লোমা/বিএসসি রাষ্ট্রীয় মেডিকেল ফ্যাকাল্টি/বিটিইবি/সরকারি স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা লাগবে।এছাড়াও আলিম এইচএসসি থেকে পড়লে এই পদের জন্য  ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।

১২) এখানে এই চাকরির পদের নাম হলোঃ- আইটি অ্যাসিস্ট্যান্ট।

এই পদের সংখ্যা হলোঃ- ২টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-২৫০০০ টাকা।বয়সসীমাঃ-৪০ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়, দাখিল ও আলিম বিভাগে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও যেকোনো সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিজ্ঞানে বিএসসি/ডিপ্লোমা পাস হওয়া লাগবে।

১৩) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- এমআইএস অ্যাসিস্ট্যান্ট।

এই পদের সংখ্যা হলোঃ-১টি।এখানে এই পদের বেতন দেওয়া হবেঃ-২৫০০০ টাকা।বয়সসীমাঃ-৪০ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়, দাখিল ও আলিম বিভাগে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও বিএসসি/অনার্সে পরিসংখ্যান বিষয়ে ৪ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।

১৪) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- ড্রাইভার।

এই পদের সংখ্যা হলোঃ-৪টি।এই পদে এখানে বেতন দেওয়া হবেঃ-২০০০০ টাকা।বয়সসীমাঃ-৪০ বছর।শিক্ষা গত যোগ্যতাঃ-এসএসসি পাস হওয়া লাগবে।এছাড়াও বৈধ লাইসেন্স থাকা লাগবে গাড়ি চালানোর।

১৫) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-ইলেক্ট্রিশিয়ান।

এই পদের সংখ্যা হলোঃ-৫টি।এখানে এই পদে বেতন দেওয়া হবেঃ-১৮০০০ টাকা।বয়সসীমাঃ-৪০ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায় ও দাখিল বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও যেকোনো সরকার স্বীকৃত বৃত্তিমূলক প্রশিক্ষণ /পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইঞ্জিনিয়ারিংয়ে এইচএসসি/ডিপ্লোমা সমতুল্য বৈদ্যুতিক বাণিজ্য বৃত্তিমূলক কোর্স থাকা লাগবে এবং পাস হওয়া লাগবে।

১৬) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- ল্যাব এটেনডেন্ট।

এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ-৫টি।এই চাকরিতে এই পদের বেতন দেওয়া হবেঃ-১৮০০০ টাকা।বয়সসীমাঃ-৪০ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ- এসএসসি পরীক্ষায় বা সমতুল্য পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায় ও দাখিল বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।

১৭) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-ক্লিনার।

এখানে এই চাকরিতে পদের সংখ্যা থাকবেঃ-৫টি।এই পদে বেতন দেওয়া হবেঃ-১৮০০০ টাকা।বয়সসীমাঃ-অষ্টম শ্রেণী/জেএসসি পাস হওয়া লাগবে।এছাড়াও হরিজন সম্প্রদায় অগ্রাধিকার পাবে।

১৮) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-ডেলিভারি অ্যাসিস্ট্যান্ট।

এখানে পদের সংখ্যা থাকবেঃ- ২ টি।এই পদে বেতন দেওয়া হবেঃ-১৮০০০ টাকা।বয়সসীমাঃ-৩৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য পাস হওয়া লাগবে।

১৯) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- এম অ্যান্ড ই এক্সপার্ট।

এই পদের সংখ্যা হবেঃ-১ টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-১৩০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য  বিজ্ঞান বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট লাগবে।এছাড়াও এমবিবিএস মাস্টার্স অফ পাবলিক হেল্থ থেকে পাস হওয়া লাগবে।এপিডেমিওলজি বা গবেষণা/নজরদারির উচ্চতর ডিগ্রী অগ্রাধিকারযোগ্য।

২০) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-ম্যানেজার (কেপি ইন্টারভেশন)।

এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ-১টি।এখানে এই পদের বেতন দেওয়া হবেঃ-৯৯০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য  বিজ্ঞান বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট লাগবে।এছাড়াও এমবিবিএস এর সাথে মাস্টার্স পাবলিক হেলথ বিষয়ে পাস রেজাল্ট থাকা লাগবে।

২১) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-অ্যাকাউন্টস অফিসার।

এখানে পদের সংখ্যাঃ-১ টি।এই চাকরির এই পদটির বেতন দেওয়া হবেঃ-৪৫০০০ টাকা।বয়সসীমাঃ-৪৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য  বিজ্ঞান,মানবিক ও ব্যবসায় বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট লাগবে।বিবিএ এবং এমবিএ তে ৪ পয়েন্টের ভেতরে৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও  হিসাব বিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স করা থাকলে গ্রহনযোগ্যতা পাবে।

২২) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- মেডিকেল অফিসার।

এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ-৫টি।এই চাকরির বেতন দেওয়া হবেঃ-৬০০০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য  বিজ্ঞান বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট লাগবে।এমবিবিএস রেজাল্ট পাস হওয়া লাগবে।এমপিএইচ গ্রহনযোগ্য।

২৩) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-আউটরিচ সুপারভাইজার।

এখানে এই পদের সংখ্যা হলোঃ-৫টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-২০০০০ টাকা।বয়সসীমাঃ-৪৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়, দাখিল ও আলিম বিভাগে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি লাগবে।

২৪) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার।

এই পদের সংখ্যা থাকবেঃ-১টি।এই পদের বেতন দেওয়া হবে-৭৫৬০০ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও এমবিবিএস সাথে এমপিএইচ রেজাল্ট পাস হওয়া লাগবে।

২৫) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- কনসোলর।

এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ- ৬টি।এই পদের বেতন দেওয়া হবেঃ-২৬২৫১ টাকা।বয়সসীমাঃ-৫৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য বিজ্ঞান,মানবিক ও ব্যবসায় বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজি সাবজেক্ট থেকে অনার্স হওয়া লাগবে।

২৬) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব)।

এই,পদের সংখ্যা হলোঃ-৬ টি।এই পদে এখানে বেতন দেওয়া হবেঃ-২৫০০০ টাকা।বয়সসীমাঃ-৪৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য বিজ্ঞান,মানবিক,ব্যবসায় ও দাখিল বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ/বিটিইবি/সরকারের অধীনে চিকিৎসা প্রযুক্তি পরীক্ষাগারে ডিলোমা/বিএসসি থাকা লাগবে।

২৭) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ- ম্যানেজার ( প্রসিউরমেন্ট সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট)।

এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ-১টি।এই চাকরিতে এই পদের বেতন হবেঃ-৯৯০০০ টাকা.বয়সসীমাঃ-৪৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়,দাখিল ও আলিম বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।বিএসসি/বিবিএ এবং এমএসসি/এমবিএ পরীক্ষায় ৪ পয়েন্টের ভেতরে ৩ পয়েন্ট থাকা লাগবে।যে কোনো সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পিএসএম এর উপর ডিপ্লোমা/প্রত্যয়িত প্রশিক্ষণ কোর্স থাকা লাগবে।

২৮) এখানে স্বাস্থ্য অধিদফতরে চাকরির পদের নাম হলোঃ-অ্যাকাউনটেন্ট।

এখানে এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ-১ টি।এখানে এই পদে বেতন দেওয়া হবেঃ-৩০০০০ টাকা।বয়সসীমাঃ-৪৫ বছর।শিক্ষাগত যোগ্যতাঃ-এসএসসি/সমতুল্য এবং এইচএসসি/সমতুল্য পরীক্ষায় বিজ্ঞান,মানবিক,ব্যবসায়,দাখিল ও আলিম বিভাগ থেকে ৫ পয়েন্টের ভেতরে ২ পয়েন্ট থাকা লাগবে।এছাড়াও বি-কম (অনার্স)/বিবিএঃ-রেজাল্ট ২য় শ্রেণির ফলাফল ৪ পয়েন্টের ভেতরে ২.২৫ পয়েন্ট হওয়া লাগবে।

এই চাকরির জন্য সকল আগ্রহী প্রার্থীরা আবেদন যেভাবে করতে পারবেনঃ-

এই চাকরির জন্য সকল আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন http://ntp.teletalk.com.bd/ এই ঠিকানা থেকে। এছাড়াও এই চাকরির জন্য আরো যতো গুরুত্বপূর্ণ তথ্য লাগবে এবং অভিজ্ঞতা লাগবে সেসকল তথ্য পিডিএফ এর মাধ্যমে আপনাদের দেওয়া হল।

পিডিএফ লিংটি হলোঃ-

[এই চাকরির আবেদনের  সময় হলোঃ- আবেদন শুরু ২৭ জুলাই, ২০২১ থেকে চলবে ১০ আগস্ট,২০২১  পর্যন্ত]।

বর্তমানে মানুষের জীবনের বড় একটি চাহিদা হলো চাকরি পওায়া।এছাড়াও চাকরি একটি জীবনের স্বপ্ন।চাকরি অনেকের জন্য স্বপ্ন,ইচ্ছা আবার অনেকের জন্য পরিবার চালানোর যন্ত্র।বর্তমানে করোনা মহামারীর কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে যাচ্ছে।এই খারাপ পরিস্থিতিতে চাকরি পাওয়া খুবই মুশকিল।এর ভেতরে আশার বাতির মতো খবর পাওয়া গিয়েছে স্বাস্থ্য অধিদফতরে চাকরি দেওয়া হবে।বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।

মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।

তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।আমরা সবসময় চেষ্টা করি সবার আগে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.