Job Circular

স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে নিয়োগ দিবে

স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। তথ্য অনুযায়ী স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বলে জানা গিয়েছে। এখানে প্রতিষ্ঠানটি তাদের বাংলাদেশ শাখার জন্য লোকবল নিযোগ দিবে বলে জানা যায়। এছাড়াও আগ্রহী প্রার্থীগন এই চাকরির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন বলে জানা যায়।

বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে। এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে। এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল। এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব। তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে। তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরি দিবে।

নিচে আমরা স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরির পদের নাম,পদের সংখ্যা,কাজের ধরন,কর্মস্থল,এই চাকরিতে আবেদন করার নিয়ম,এই চাকরিতে আবেদনের যোগ্যতা এবং বেতন এ বিষয়গুলো নিয়ে আলোচনা করবোঃ-

  • এখানে চাকরি দিবে প্রতিষ্ঠানটির নাম হলোঃ- স্টেট ব্যাংক অব ইন্ডিয়া।এখানে পদের নাম হলোঃ- অফিসার, ট্রেজারী অফিস।এখানে পদের সংখ্যা হলোঃ- নির্ধারিত না।এখানে এই চাকরিতে কাজের ধরন হবেঃ- পূর্ণকালীন।এই চাকরিতে কর্মস্থল হবেঃ- বাংলাদেশের যেকোন স্থানে।

এই চাকরিতে আবেদনের যোগ্যতা লাগবেঃ-

১)স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরির জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস হওয়া লাগবে।

২)স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরির জন্য সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৩)এছাড়াও স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরির জন্য বয়সসীমা ৩৮ বছর।

৪)স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরির জন্য ফরেন এক্সচেঞ্জ, ক্রেডিট ও ট্রেজারী বিষয়ক কাজে অভিজ্ঞতা থাকতে হবে।

৫)স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরির জন্য কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে অবশ্যই।তাহলে কাজ করে অনেক সুবিধা পাওয়া যাবে।

৬)স্টেট ব্যাংক অব ইন্ডিয়া বাংলাদেশে চাকরির জন্য অফিস অ্যাপ্লিকেশন সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে।

এই চাকরির জন্য আবেদন যেভাবে করতে পারবেন আগ্রহী প্রার্থীগনঃ- সকল আগ্রহী প্রার্থীরা এই চাকরির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন বিডি জবসের মাধ্যমে।

এই চাকরির বেতন ও সুযোগ সুবিধা নিচে আলোচনা করা হলোঃ-

১)এই চাকরিতে বেতন দেওয়া হবে আলোচনা সাপেক্ষে।

২)এছাড়াও এই চাকরিতে কোম্পানির নীতিমালা অনুসারে অন্যান্য সুযোগ ও সুবিধা প্রদান করা হবে।

বর্তমানে চাকরি পাওয়া মানুষের জীবনের একটি বড় স্বপ্ন এবং চাহিদা।বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।

কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

[এই চাকরিতে আবেদনের শেষ সময়ঃ-২০ জুলাই, ২০২১ পর্যন্ত]। এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.