সোনালী ব্যাংক লিমিটেডে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

সোনালী ব্যাংক লিমিটেডে চাকরির খবর পাওয়া গেছে। মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশের কর্মক্ষেত্রগুলোতে প্রচুর চাপের সৃষ্টি হয়েছে। চাকরি হারিয়েছেন অনেক মানুষ। বর্তমানে দেশে চাকরি নেই বললেই চলে।

সোনালী ব্যাংক লিমিটেডে একজন জেনারেল ম্যানেজার নেওয়া হবে যার বেতন ৬৬,০০০- ৭৬,৪৯০/- বলে জানা গেছে। এখন আমরা সোনালী ব্যাংক লিমিটেডে জেনারেল ম্যানেজার পদে চাকরির জন্য প্রয়োজনীয় কাগজপত্র এবং শিক্ষাগত যোগ্যতা নিয়ে আলোচনা করবোঃ

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির (সমমানের সিজিপিএ) স্নাতক (সন্মান) বা স্নাতকোত্তর ডিগ্রী এবং অন্যান্য একাডেমিক পরীক্ষার যে কোনো একটিতে প্রথম বিভাগ বা শ্রেণি (সমমানের সিজিপিএ) থাকতে হবে। তবে কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। ফিন্যান্স ব্যাংকিং, অর্থনীতি, অ্যাকাউন্টিং, এসিও, এফসিএ, এসিএমএ, এমবিএ ডিগ্রীধারীগণ অগ্রাধিকার পাবেন। ব্যাংকিং ডিপ্লোমার উভয় পর্বে উত্তীর্ণ হতে হবে এবং কম্পিউটার স্কিলসম্পন্ন হতে হবে। ডেপুটি জেনারেল ম্যানেজার বা সমমান এবং/বা তদূর্ধ্ব পদে ০৩ বছরের চাকুরীসহ ১৮বছরের ব্যাংকিং অভিজ্ঞতা থাকতে হবে। বয়সসীমা ০৮/০৬/২০২১ তারিখে সর্বোচ্চ ৫৫ বছর হতে হবে।

নিম্নে সোনালী ব্যাংক লিমিটেডে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি বিষয় এ বিস্তারিত দেওয়া হলো:

(১) বিদেশি ডিগ্রীধারী প্রার্থীর ক্ষেত্রে: প্রার্থী O Level ও A Level পাশ হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশি বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রিপ্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন/ শিক্ষা মন্ত্রণালয় কতৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের (বিভাগ/ শ্রেণি/ জিপিএ/ সিজিপিএ উল্লেখসহ) তথ্য মৌখিক পরীক্ষার সময় চেকিং বোর্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে।

(২) গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন নং শিম/শাঃ১১/৫-০১(অংশ)/৫৮২ ও শিম/শাঃ১১/১৯-১/২০০৭/১৭৪ অনুসরণ করা হবে।

(৩) সোনালী ব্যাংক লিমিটেডে চাকরি আগ্রহী প্রার্থীগণকে আগামী ০৮/০৬/২০২১ তারিখের মধ্যে মহাব্যবস্থাপক, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়, বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয় (২য় সংলগ্নী ভবন১৭ তম তলা), ঢাকা বরাবর আবেদন প্রেরণ করতে হবে। এছাড়াও বাংলাদেশ ব্যাংক ৩০ তলা ভবনের নিচে ইনক্লোজারে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের নামে রক্ষিত বাক্ষে নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদন জমা দিতে পারবেন, নির্দিষ্ট তারিখের পরে কোনো আবেদন জমা দেওয়া হলে তা বাতিল বলে গণ্য হবে।

(৪) সোনালী ব্যাংল লিমিটেডে চাকরির আবেদন ফি এর পরিমাণ: আবেদনকারী প্রার্থীগণকে যেকোনো সিডিউল ব্যাংক হতে মহাব্যবস্থাপক, বাংলাদেশ ব্যাংক ও সদস্য সচিব, বিএসসি, বাংলাদেশ ব্যাংক বরাবরে ইস্যুকৃত (অফেরতযোগ্য) টাকা, ২০০/- টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

(৫) সোনালী ব্যাংক লিমিটেডে চাকরির আবেদনপত্রের সাথে নিম্নোক্ত সনদপত্র/কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে:

(ক) সদ্যতোলা পাসপোর্ট সাইজের ০৩ কপি রঙিন ছবি

(খ) সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও মার্কশিট/ট্রান্সক্রিপ্ট এর কপি

(গ) অভিজ্ঞতার প্রত্যয়নপত্র/ সনদপত্রের কপি

(ঘ) জাতীয়তা সনদপত্রের কপি।

(৬) চাকুরিরত প্রার্থীদেরকে স্ব স্ব নিয়োগকারী কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে আবেদন প্রেরণ করতে হবে।

মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব), ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়। সোনালী ব্যাংক লিমিটেডে চাকরির জন্য আবেদনকারীদেরকে সমস্ত কাগজাদি নিয়ে উক্ত সময়ের মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

এছাড়া আরো বিভিন্ন ধরণের চাকরি বিজ্ঞপ্তি পাওয়ার জন্য আমাদের সাথেই থাকুন ।

Leave a Comment