Job Circular

বিআরআইসিএমে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

৪৫ হাজার টাকায় বিআরআইসিএমে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তথ্য মতে জানা যায় বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এখানে প্রতিষ্ঠানটি ফেলোশিপের জন্য লোকবল নিয়োগ দিবে বলে জানা যায়। সকল আগ্রহী প্রার্থীগন অনলাইনে আবেদন করতে পারবেন এই চাকরির জন্য।

বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে।এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে।এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল। এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব। তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে। তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে বিআরআইসিএমে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

নিচে আমরা বিআরআইসিএমে চাকরির পদের নাম,পদের সংখ্যা,কাজের ধরন,কর্মস্থল,আবেদন করার নিয়ম এবং বেতন এ বিষয়গুলো নিয়ে আলোচনা করবোঃ-

  • এখানে চাকরি দেওয়ার প্রতিষ্ঠানটির নাম হলোঃ- বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম)।এখানে মোট পদের সংখ্যা থাকছেঃ- ৬৭টি।এখানে কাজের ধরন হবেঃ- পূর্ণকালীন।এ চাকরিতে কর্মস্থল হবেঃ- ঢাকা।

১)এখানে বিআরআইসিএমে চাকরির পদের নাম হলোঃ- ডক্টরাল ফেলোশিপ। এখানে চাকরিতে এই পদের সংখ্যা হবেঃ-৭টি।এখানে ভাতা দেওয়া হবেঃ- ৪৫ হাজার টাকা।

২)এখানে বিআরআইসিএমে চাকরির পদের নাম হলোঃ- পোস্টগ্র্যাজুয়েট ফেলোশিপ-১।এখানে চাকরিতে এই পদের সংখ্যা হবেঃ- ২০টি।এখানে ভাতা দেওয়া হবেঃ- ৪০ হাজার টাকা।

৩)এখানে বিআরআইসিএমে চাকরির পদের নাম হলোঃ- পোস্টগ্র্যাজুয়েট ফেলোশিপ-২।এখানে চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ- ২০টি।এখানে চাকরিতে ভাতা দেওয়া হবেঃ- ৩৫ হাজার টাকা।

৪)এখানে বিআরআইসিএমে চাকরির পদের নাম হলোঃ-গ্র্যাজুয়েট ফেলোশিপ।এখানে চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ- ২০টি।এখানে চাকরিতে ভাতা দেওয়া হবেঃ- ৩০ হাজার টাকা।

ফেলোশিপের মেয়াদঃ- এখানে প্রাথমিকভাবে ছয় মাস থেকে এক বছরের জন্য ফেলোশিপ প্রদান করা হবে।এছাড়াও পরবর্তীতে সময় বাড়ানো হতে পারে।

এ চাকরির জন্য আবেদনের নিয়ম হলোঃ-

  • সকল আগ্রহী প্রার্থীগন এই চাকরিতে আবেদন করতে পারবেন মহাপরিচালক, বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম), ড. কুদরাত এ সড়ক, ধানমন্ডি, ঢাকা-১২০৫ বরাবর।

এখন বর্তমানে মানুষের জীবনের একটি বড় ইচ্ছা এবং চাহিদা হলো একটি চাকরি। বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।

তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।

তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

[এই চাকরিতে আবেদন করার শেষ সময়ঃ-২৬ জুলাই,২০২১পর্যন্ত]। এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.