বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি নিয়োগ ২০২১….

বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে। এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে।এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল।এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব।আর আমাদের দেশের সকলের চিন্তা ভাবনা একটাই জন্ম থেকে মানুষকে কিভাবে ছোট করবো,কার চাকরি নাই কে বেকার আরো নানান নেতিবাচক বিষয় নিয়ে আলোচনা করা।

তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে।তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে বাংলাদেশ নৌবাহিনীতে চাকরির খবর।বাংলাদেশ নৌবাহিনীতে চাকরির পদ সংখ্যা থাকছে ১৪ জন।বাংলাদেশ নৌবাহিনীতে চাকরির পদের নাম ও শিক্ষাগত যোগ্যতা নিয়ে আমরা নিচে আলোচনা করবোঃ

১) বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি দেওয়া হবে,এমটিডি পদে=০৭ জনকে।বেতন=১৫০০০ টাকা।শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী পাশ বা তদুর্ধ্ব।বাস, টাক,মাইক্রোবাস ও জীপ চালনায় দক্ষ এবং হেভী লাইসেন্সধারী হতে হবে।নূন্যতম ৫ বছরের অভিজ্ঞতা থাকা লাগবে।বয়স সর্বোচ্চ ৩২ বছর।তবে অভিজ্ঞতা সম্পন্ন ড্রাইভারের জন্য বয়স শিথিলযোগ্য।

২) বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি দেওয়া হবে,এমটি ফিটার পদে=০২ জনকে।বেতন=১২০০০ টাকা।শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী বা তদুর্ধ্ব পাশ অথবা টেকনিক্যাল সমমান পাশ।গাড়ির কাজে অভিজ্ঞ হওয়া লাগবে।

৩) বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি দেওয়া হবে,এমটি ক্লিনার পদে=০২ জনকে।বেতন=১২০০০ টাকা।শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী পাশ বা তদুর্ধ্ব। উচ্চতা ৫ ফিট ৬ ইঞ্চি হতে হবে এবং গাড়ির কাজে অভিজ্ঞ হতে হবে।

৪) বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি দেওয়া হবে,নৈমিত্তিক শ্রমিক পদে=০৩ জনকে।বেতন=১২০০০ টাকা।শিক্ষাগত যোগ্যতা ৫ম শ্রেণী পাশ বা তদুর্ধ্ব। সুঠাম দেহের অধিকারী হতে হবে এবং উচ্চতা ৫ ফিট ৬ ইঞ্চি হওয়া লাগবে।

আগ্রহী প্রার্থীদের পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত, চারিত্রিক সনদ,জাতীয় পরিচয়পত্রের কপি,সদ্যতোলা ৮ কপি রঙিন ছবি এবং সকল যোগ্যতার সার্টিফিকেটের সত্যায়িত কপিসহ আবেদনপত্র বিএনএসএসইউ মেইলে bnssunavy@gmail.com এ পাঠাতে পারবেন।প্রার্থীগন ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য স্ব স্ব শরীরে বাংলাদেশ নেভাল একাডেমি,পতেঙ্গা, চট্টগ্রামে সংশ্লিষ্ট কাগজপত্রসহ উপস্থিত থাকবেন।কমান্ডার বিএনএসএসইউ,পতেঙ্গা, চট্টগ্রাম।মোবাইলঃ ০১৭৬৯-৭৩২১১৯।অস্থায়ী ভিত্তিতে নিয়োগ হবে।সূত্রঃসমকাল ১১/০৫/২০২১ ইং তারিখ,পৃষ্ঠা নংঃ০৬।

আমাদের দেশে চাকরি পাওয়া বড়ই মুশকিল।যেকোনো চাকরি পেয়ে জীবিকা নির্বাহ করাও সম্ভব হয়ে উঠছে না।আসলে বর্তমান অবস্থায় সংগ্রাম করে বেঁচে থাকা খুবই মুশকিল।আমাদের উচিত যে চাকরিই হোক না কেনো সেটা কে গ্রহণ করে তারপরে ভালোকিছুর উদ্দেশ্যে দৌড়ানো নাহলে সেটা পাওয়া পরে অসম্ভব হয়ে যাবে।আর এছাড়াও আমাদের সকলের উচিত চাকরি ছোট হোক বড় হোক সেটা করা এবং বর্তমান পরিস্থিতিতে নিজেকে সামলিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া।আর জীবন মানেই কষ্ট,সেখানে কষ্ট স্বীকার না করতে পারলে আমরা ভালো কিছু পাবো না এটাই স্বাভাবিক।

সবশেষে বলা যায় সকলের উচিত যে কোনে কর্মে নিজেকে নিয়োজিত করা এবং সামনের দিকে এগিয়ে যাওয়া। আরো বিভিন্ন ধরণের চাকরির খবর পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Comment