HSC

HSC হিসাব বিজ্ঞান ১ম পত্র MCQ প্রশ্ন উত্তর ২০২১

HSC হিসাব বিজ্ঞান ১ম পত্র MCQ প্রশ্ন উত্তর ২০২১। ২০২১ সালের HSC পরীক্ষার্থীদের জন্য, আমাদের ওয়েবসাইট নিয়মিতভাবে প্রশ্নের সমাধান প্রদান করছে। যারা ২০২১ সালের HSC পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং পরীক্ষায় আসার পর প্রশ্নের সমাধান দেখতে চান তাদের নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করা উচিত। আজ, এই পোস্টের মাধ্যমে, আমরা আপনাকে বিশেষ করে HSC পরীক্ষার্থীদের জন্য হিসাববিজ্ঞানের প্রথম প্রশ্নপত্রের সমাধান দিয়েছি। যারা কমার্সে পড়ে তাদের জন্য হিসাববিজ্ঞান একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং এর মাধ্যমে শিক্ষার্থীরা হিসাববিজ্ঞান সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে পারে।

হিসাববিজ্ঞান পরীক্ষায় আসা সমস্ত গণিত এবং অন্যান্য প্রশ্নের সমাধান জানতে আমাদের ওয়েবসাইটের নীচে যান এবং সেখান থেকে সঠিক ও নির্ভুল প্রশ্নের সমাধান দেখুন। আমাদের ওয়েবসাইটে প্রশ্নের সমাধান অভিজ্ঞ শিক্ষক দ্বারা প্রস্তুত করা হয়েছে এবং আপনাকে দেখানো হয়েছে যাতে আপনি সমস্ত প্রশ্নের সঠিক উত্তর দেখতে পারেন।

প্রতিবছর আমাদের দেশে এইচএসসি পরীক্ষা শুরু হয় এপ্রিলের প্রথম দিকে। কিন্তু চলমান পরিস্থিতির কারণে 2021 সালে নির্ধারিত সময়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব না হওয়ায় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। পরীক্ষা নেওয়া না হলেও গত বছরের মতো অটো পাস ছাড়াই সীমিত আকারে পরীক্ষা নেওয়া হচ্ছে।

তাই শিক্ষার্থীরা পরীক্ষার জন্য অধ্যয়ন করছে এবং এই পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে তাদের শেখার ও জ্ঞানের সমৃদ্ধি কিছুটা হলেও বাড়াতে হবে। তবে দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক শিক্ষার্থী স্কুল থেকে ঝরে পড়ায় তাদের মধ্যে পুনরাবৃত্তি বন্ধ হয়ে গেছে। তাই অনেক শিক্ষার্থী যারা পরীক্ষা কেন্দ্রে প্রশ্নের উত্তর দিতে পারেনি, তারা কোনোভাবে উত্তর দিতে পরীক্ষা কেন্দ্র ত্যাগ করে বাসায় এসে প্রশ্নের উত্তর পরীক্ষা করতে চায়।

কিন্তু আপনাকে প্রশ্নের উত্তর হিসেবে সঠিক উত্তর খুঁজতে হবে এবং এক্ষেত্রে আমাদের ওয়েবসাইটে প্রশ্নের সমাধান দেখে আপনি সঠিক প্রশ্নের উত্তর জানতে পারবেন এবং কত নম্বর পেতে পারবেন সে সম্পর্কেও ধারণা পাবেন। পরীক্ষা পেতে তাই সঠিক প্রশ্নের সমাধান পেতে সবসময় আমাদের ওয়েবসাইটে নিয়মিত চোখ রাখুন।

উল্লেখ্য, ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ৪৫টি মাহফিল অনুষ্ঠিত হয় এবং এর পরীক্ষার জন্য এক ঘণ্টা ত্রিশ মিনিট সময় দেওয়া হয়। শিক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয় এবং 15 মিনিটের মধ্যে 30টি বহুনির্বাচনী প্রশ্নের মধ্যে পরিবহন নির্বাচন প্রশ্নের উত্তর দেয়। এছাড়াও বাকি 1 ঘন্টা 15 মিনিটে তারা তিনটি সৃজনশীল প্রশ্নের উত্তর দেয়। এভাবে পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রের স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করে, পরীক্ষায় অংশ নেয় এবং তা সম্পন্ন করে। তাই আপনি যেভাবেই পরীক্ষায় উত্তীর্ণ হন না কেন, আমাদের ওয়েবসাইট থেকে প্রশ্নের সমাধান দেখে নিন এবং সমাধান অনুযায়ী পরবর্তী পরীক্ষার প্রস্তুতি শুরু করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.