Government JobJob Circular

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলার প্রকাশিত হয়েছে।জানা যায় সম্প্রতি বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে।পরিবার পরিকল্পনা সার্কুলারে এবারে প্রত্যেক জেলায় বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে।আর পরিবার পরিকল্পনা নিয়োগে এবার শুধুমাত্র উল্লেখিত জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পরিবার পরিকল্পনার চাকরি টি একটি সরকারি চাকরি।এখানে বাংলাদেশ পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর অধীন নির্ধারিত জেলার নিম্নবর্ণিত রাজস্বখাতভুক্ত শূন্যপদ পূরণের নিমিত্ত পদের পাশে উল্লিখিত সংশ্লিষ্ট জেলা/উপজেলা/ইউনিয়ন//সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিট/ওয়ার্ডের স্থায়ী নাগরিকদের নিকট হতে শর্ত সাপেক্ষে নিচের তথ্যগুলো অনুযায়ী অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।আমরা আমদের ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি টি প্রকাশ করেছি।এছাড়াও বিভিন্ন ধরনের সরকারি বেসরকারি চাকরির তথ্য পেতে আমাদের ওয়েবসাইট myresultsbd.com এ চোখ রাখুন।কারণ আমরা প্রতিদিনের সকল চাকরির খবর প্রতিদিন দিয়ে থাকি আমাদের ওয়েবসাইটে।

১)এখানে চাকরির ধরনঃ সরকারি চাকরি।
২)আবেদন কারীর চলমান জেলাঃসকল জেলা।
৩)চাকরি দাতা প্রতিষ্ঠানের নামঃপরিবার পরিকল্পনা কার্যালয়।
৪)আবেদনের জন্য ওয়েবসাইট dgfp.gov.bd
৫)এই চাকরির শূণ্য পদ হলোঃ ভলান্টিয়ার।
৬)পদের সংখ্যাঃঅসংখ্য জন।
৭)চাকরিতে আবেদনের বয়সঃ ১৮-৩০ বছর।
৮)এই চাকরিতে শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ এসএসসি পাস।
৯)চাকরিতে আবেদনের মাধ্যমঃ ডাকযোগে।

আবেদনের শেষ তারিখ হলোঃ- ১৭ এপ্রিল, ২০২২ পর্যন্ত।

এছাড়াও পরিবার পরিকল্পনা এই চাকরির সকল প্রকার তথ্য পেতে নিচের ছবিটি ভালোভাবে দেখুনঃ-

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি

পরিবার পরিকল্পনা চাকরিতে কিভাবে আবেদন করা যাবে

পরিবার পরিকল্পনা একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি,এটি সরকারি চাকরি।এই চাকরিতে আবেদন করতে এই ওয়েবসাইটে ঢুকুন dgfp.gov.bd।এছাড়াও বিস্তারিত আলোচনা আমরা নিচে করবো।

১)পরিবার পরিকল্পনা চাকরিতে সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত-শাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে আবেদন করতে হবে।আর অনুমতিপত্র অবশ্যই মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

২)এই নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে অবশ্যই।আর পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

৩)এই নিয়োগ বিজ্ঞপ্তির ১নং থেকে ২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য মোট ১১২/- (একশত বার) টাকা [পরীক্ষার ফি বাবদ ১০০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ ১২/- টাকা] আর ৩নং থেকে বাকি ক্রমিকে বর্ণিত পদের জন্য মোট ৫৬/- টাকা [পরীক্ষার ফি ৫০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ ৬/- টাকা] জমা দিতে হবে।

৪)এই চাকরির প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যুনতম শর্তের সাথে অসামঞ্জস্য পাওয়া গেলে, ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তীর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৫)এছাড়াও ভুল তথ্য/ জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা পরীক্ষা চলাকালীন অথবা পরবর্তীতে যে কোন সময়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন বলে জানা যায়।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৬)এই চাকরির লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ফলাফল প্রকাশের পর নির্দেশিত সময়ের মধ্যে নিম্নোক্ত সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তা, কমপক্ষে ৯ম গ্রেড কর্তৃক সত্যায়ন করে ১ (এক) সেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সরাসরি/ডাকযোগে/কুরিয়ারে জমা দিতে হবে।

৭)প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ)। আর প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।তবে যদি মহিলা কোটা ব্যতিত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপ্রমাণপত্র।

৮)এখানে চাকরিতে আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ (আবেদনকারী সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে)

৯)এখানে আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদপত্র, গেজেট, লাল মুক্তি বার্তা/ভারতীয় তালিকার ছায়ালিপি।তবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/গেজেটেড কর্মকর্তা ন্যুনতম ৯ম গ্রেড কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

১০)এই চাকরির মৌখিক পরীক্ষার সময় অনুচ্ছেদ-৮ এর নির্দেশনামতে জমাকৃত সকল সনদ/কাগজপত্রের মূল কপি আবশ্যিকভাবে প্রদর্শনের পাশাপাশি ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে অবশ্যই।আর দাখিলকৃত সনদ/কাগজপত্রের সাথে অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যের অসামঞ্জস্য পাওয়া গেলে প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়ে যাবে।

১১)পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

১২)তবে কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা কম বেশি করার অধিকার সংরক্ষণ করেন।আর কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়ার যে কোন পর্যায়ে যৌক্তিক/আইনগত কারণে নিয়োগ স্থগিত/বাতিল করতে পারবেন।

১৩)নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে বলে জানা যায়।আর লিখিত/ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে)/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৪)ফরম পুরণ, জমাদানের নির্দেশাবলী ও অন্যান্য প্রযোজ্য শর্ত এবং তথ্যাবলীসহ পূর্ণাঙ্গ নিয়োগ বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

শেষ কথা

এখানে এই চাকরির বিজ্ঞপ্তি টি একটি সরকারি চাকরির বিজ্ঞপ্তি।সরকারি চাকরির মাধ্যমে জীবনযাত্রার মান উন্নত করা সম্ভব হয়ে উঠে সেক্ষেত্রে আমাদের সকলের উচিত সরকারি চাকরির জন্য চেষ্টা করা।এই চাকরিতে আবেদনের শেষ তারিখ হলোঃ- ১৭ এপ্রিল, ২০২২ পর্যন্ত।


এছাড়াও বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের সরকারি ও বেসরকারি চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।আরো সকল তথ্য পেতে আমাদের ফেইসবুক পেজ My Results BD তে চোখ রাখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.