Job CircularNon Government Job

শিল্প মন্ত্রণালয় চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

তথ্য অনুযায়ী জানা গিয়েছে শিল্প মন্ত্রণালয় চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এখানে বিএসটিআই ১৬ টি পদে মোট ৯০ জনকে নিয়োগ দেবে বলে জানা গিয়েছে। এই পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। সকল আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন বলে জানা গিয়েছে।এই চাকরির জন্য আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে।এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে। এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল।এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব। তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে।

তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে শিল্প মন্ত্রণালয় চাকরি নিয়োগ দেওয়া হবে। নিচে আমরা শিল্প মন্ত্রণালয়ের চাকরির পদের নাম,পদের সংখ্যা,বেতন ইত্যাদি বিষয়গুলো নিয়ে আলোচনা করবোঃ-

১) এখানে পদের নাম হলোঃ- ডকুমেন্ট কন্ট্রোল অফিসার। এখানে পদের সংখ্যা থাকছেঃ- ০১ টি।বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

২) এখানে পদের নাম হলোঃ- ইন্টারনাল অডিট অফিসার। এখানে পদ সংখ্যা থাকছেঃ- ০২ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

৩) এখানে পদের নাম হলোঃ- সহকারী পরিচালক (হিসাব ও আভ্যন্তরীণ নিরীক্ষা)। এখানে পদ সংখ্যা থাকছেঃ-০১ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

৪) এখানে পদের নাম হলোঃ- পরীক্ষক (রসায়ন) এখানে পদ সংখ্যা থাকছেঃ-১৬ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

৫) এখানে পদের নাম হলোঃ- পরীক্ষক (পুরকৌশল, পদার্থ)। এখানে পদ সংখ্যা থাকছেঃ- ০৬ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

৬) এখানে পদের নাম হলোঃ-পরীক্ষক (ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স)।এখানে পদ সংখ্যা থাকছেঃ-০৪ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

৭)এখানে পদের নাম হলোঃ- পরীক্ষক (টেক্সটাইল)।এখানে পদ সংখ্যা: ০৩ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

৮)পদের নাম হলোঃ- পরীক্ষক (মেট্রোলজি)।এখানে পদ সংখ্যা: ০২ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

৯)এখানে চাকরির পদের নাম হলোঃ- পরীক্ষক (মান), কৃষি ও খাদ্য।এখানে পদ সংখ্যা থাকছেঃ- ০১ টি। বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

১০)এখানে পদের নাম হলো:- পরীক্ষক (মান), রসায়ন।এখানে পদ সংখ্যা থাকছে: ০১ টি। বেতন দেওয়া হবে: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

১১)এখানে পদের নাম হলো: পরীক্ষক (মান), ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও কারিগরী।এখানে পদ সংখ্যা: ০২ টি। বেতন হবে: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

১২)এখানে পদের নাম হলো: পরীক্ষক (মান), পুরকৌশল ও যন্ত্রকৌশল।এখানে পদ সংখ্যা: ০২ টি। বেতন হবে: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

১৩)এখানে পদের নাম হলো : ফিল্ড অফিসার (সার্টিফিকেশন মার্কস)।এখানে পদ সংখ্যা: ২০ টি।বেতন দেওয়া হবেঃ- ২২,০০০-৫৩,০৬০ টাকা।

১৪)এখানে পদের নাম হলো: পরিদর্শক (মেট্রোলজি)।এখানে পদ সংখ্যা থাকছে: ২৫ টি। বেতন দেওয়া হবেঃ২২,০০০-৫৩,০৬০ টাকা।

১৫)এখানে পদের নাম হলো: সহকারী আইন কর্মকর্তা প্রশাসন উইং।এখানে পদ সংখ্যা: ০১ টি।বেতন দেওয়া হবেঃ- ১২,৫০০-৩০,২৩০ টাকা।

১৬)এখানে পদের নাম হলো: অফিস সহায়ক।এখানে পদ সংখ্যা থাকছে: ০৩ টি। বেতন দেওয়া হবে: ৮,২৫০-২০,০১০ টাকা।

বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে। মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে। তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।

তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

আবেদনের নিয়মঃ– আগ্রহীরা bsti.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সাথে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে। এছাড়াও আবেদন ফি হলোঃ- আবেদনের জন্য টেলিটক প্রি-পেইড নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৬০০ টাকা এবং টেলিটক এর সার্ভিস চার্জ ৭২ টাকাসহ মোট ৬৭২ টাকা জমা দিতে হবে।আর আবেদনপত্র সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি পাঠাতে হবে।

আবেদনের সময়ঃ-আবেদন শুরু ০৬ জুন ২০২১ আর আবেদনের শেষ সময় ০৫ জুলাই ২০২১। এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.