Result

প্রাইমারি ভাইভা পরীক্ষার ফলাফল ২০২২ [প্রাইমারি চূড়ান্ত রেজাল্ট]

প্রাইমারি ভাইভা পরীক্ষার ফলাফল

প্রাইমারি ভাইভা পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে: এটা হচ্ছে প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল ২০২২ সালের।প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে দেখা যাবে। ওয়েবসাইট এর লিংক হচ্ছে – dpe.gov.bd.result । আজ সব জেলার ফলাফল একইসাথে প্রকাশিত হয়েছে। ডিপিই ভাইভা রিপোর্ট ২০২২ পিডিএফ ফরমেটে ডাউনলোড করে নেওয়া যাবে। এই পরীক্ষার মাধ্যমে ৩২,৫০০ জন ব্যাক্তি সহকারী শিক্ষক হিসেবে বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করবেন।

চূড়ান্ত ফলাফল প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার ভাইবার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার আগে লিখিত পরীক্ষা হয়। লিখিত এবং মৌখিক এই দুই প্রক্রিয়ায় পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। লিখিত পরীক্ষার মধ্য থেকে সর্বোচ্চ নম্বর অর্জনকারীরা মৌখিক পরীক্ষায় অংশ নেয় এবং মৌখিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বর অর্জনকারীদের মেধার ভিত্তিতে সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়। লিখিত এবং মৌখিক এই দুই ধাপে প্রক্রিয়াটি সম্পন্ন হয়। পরীক্ষার মাধ্যমে জেলাভিত্তিক কয়েকটি ধাপে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয়। এর মধ্যে গত ১২ ই অক্টোবর সর্বশেষ ধাপটি সম্পন্ন হয়। সমস্ত ধাপের প্রার্থীদের নম্বর বিবেচনায় ফলাফল প্রকাশিত হয়। পরীক্ষায় অংশগ্রহণকারী সমস্ত প্রার্থীরা তাদের ফলাফল জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নোটিশ বোর্ডে দেখতে পাবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট এর PDF ডাউনলোড

ডিপিই এর নিজস্ব ওয়েবসাইটেও রেজাল্ট প্রকাশিত হয়েছে। ওয়েবসাইট থেকে pdf ডাউনলোড পদ্ধতিতে প্রত্যেক প্রার্থীরা তাদের রেজাল্ট ডাউনলোড করে দেখতে পারবে। জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরেরনিজস্ব ওয়েবসাইটের লিংকটি হচ্ছে dpe.gov.bd বর্তমানে এই প্রকাশিত ফলাফল থেকে মোট ৩২ হাজার ৫০০ জন ব্যক্তি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত হবেন। পরবর্তীতে এই সংখ্যাটি ধাপে ধাপে আরও বাড়তে পারে। এই নিয়োগ পরীক্ষার সার্কুলারটি গত ২০২০ সালে প্রকাশিত হয়েছিল। করোনা মহামারী সহ বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে পরীক্ষাটি নেওয়া সম্ভব হয়ে ওঠেনি। সমস্ত সমস্যা কাটিয়ে ২০২২ সালেপরীক্ষাটি সম্পন্ন করা হয়।এটি বর্তমান সময়ে প্রাথমিক বিদ্যালয়ের একটি বিশাল নিয়োগ পরীক্ষা। ১৩ লক্ষেরও অধিক প্রার্থী এখানে আবেদন করেছিল। সমস্ত সমস্যা কাটিয়ে বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বুয়েট) এর সহযোগিতায় লিখিত পরীক্ষার ধাপটি সম্পন্ন হয়। মৌখিক পরীক্ষা সম্পাদনের জন্য বুয়েট থেকে প্রতিনিধি পাঠানো হয় এবং রেজাল্ট সম্পাদনের কাজটিওবুয়েট প্রতিনিধিদের দ্বারা সম্পন্ন হয়েছে।

প্রাইমারি ভাইভা পরীক্ষার রেজাল্ট ২০২২

সমস্ত কার্যক্রম শেষে ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত হয়েছে। এটা হচ্ছে প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল ২০২২ সালের।প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে দেখা যাবে। ওয়েবসাইট এর লিংক হচ্ছে  dpe.gov.bd.result  আজ সব জেলার ফলাফল একইসাথে প্রকাশিত হয়েছে। ডিপিই ভাইভা রিপোর্ট ২০২২ পিডিএফ ফরমেটে ডাউনলোড করে নেওয়া যাবে। এই পরীক্ষার মাধ্যমে ৩২,৫০০ জন ব্যাক্তি সহকারী শিক্ষক হিসেবে বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করবেন।

চূড়ান্ত ফলাফল প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার ভাইবার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার আগে লিখিত পরীক্ষা হয়। লিখিত এবং মৌখিক এই দুই প্রক্রিয়ায় পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। লিখিত পরীক্ষার মধ্য থেকে সর্বোচ্চ নম্বর অর্জনকারীরা মৌখিক পরীক্ষায় অংশ নেয় এবং মৌখিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বর অর্জনকারীদের মেধার ভিত্তিতে সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়। লিখিত এবং মৌখিক এই দুই ধাপে প্রক্রিয়াটি সম্পন্ন হয়।
পরীক্ষার মাধ্যমে জেলাভিত্তিক কয়েকটি ধাপে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয়। এরমধ্যে গত ১২ ই অক্টোবর সর্বশেষ ধাপটি সম্পন্ন হয়। সমস্ত ধাপের প্রার্থীদের নম্বর বিবেচনায় ফলাফল প্রকাশিত হয়। পরীক্ষায় অংশগ্রহণকারী সমস্ত প্রার্থীরা তাদের ফলাফল জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নোটিশ বোর্ডেদেখতে পাবে। এছাড়াও ডিপিই এর নিজস্ব ওয়েবসাইটেও রেজাল্ট প্রকাশিত হয়েছে। ওয়েবসাইট থেকে pdf ডাউনলোড পদ্ধতিতে প্রত্যেক প্রার্থীরাতাদের রেজাল্ট ডাউনলোড করে দেখতে পারবে। জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটের লিংকটি হচ্ছে dpe.gov.bd

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল সীট ডাউনলোড

বর্তমানে এই প্রকাশিত ফলাফল থেকে মোট ৩২ হাজার ৫০০ জন ব্যক্তি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত হবেন। পরবর্তীতে এই সংখ্যাটি ধাপে ধাপে আরও বাড়তে পারে। এই নিয়োগ পরীক্ষার সার্কুলারটি গত ২০২০ সালে প্রকাশিত হয়েছিল। করোনা মহামারী সহ বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে পরীক্ষাটি নেওয়া সম্ভব হয়ে ওঠেনি। সমস্ত সমস্যা কাটিয়ে ২০২২ সালে পরীক্ষাটি সম্পন্ন করা হয়। এটি বর্তমান সময়ে প্রাথমিক বিদ্যালয়ের একটি বিশাল নিয়োগ পরীক্ষা। ১৩ লক্ষেরও অধিক প্রার্থী এখানে আবেদন করেছিল। সমস্ত সমস্যা কাটিয়ে বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বুয়েট) এর সহযোগিতায় লিখিত পরীক্ষার ধাপটি সম্পন্ন হয়। মৌখিক পরীক্ষা সম্পাদনের জন্য বুয়েট থেকে প্রতিনিধি পাঠানো হয় এবং রেজাল্ট সম্পাদনের কাজটিও বুয়েট প্রতিনিধিদের দ্বারা সম্পন্ন হয়েছে।

শেষ কথা

সমস্ত কার্যক্রম শেষে ফলাফল প্রকাশ করা হয়েছে। উক্ত রেজাল্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটের লিংকটি হচ্ছে dpe.gov.bd এ পেয়ে যাবেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.