ResultSSC

এসএসসি রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ বা পুনঃনিরীক্ষণের আবেদন ২০২১

শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২১-এর জন্য বোর্ড চ্যালেঞ্জ বা পুনঃনিরীক্ষণের আবেদন প্রক্রিয়ার নিয়ম প্রকাশ করেছে। আপনি কি আপনার এসএসসি ফলাফলে সন্তুষ্ট নন? আপনি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং সমমানের পরীক্ষার ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করে এটিকে চ্যালেঞ্জ করতে পারেন। এসএসসি রেজাল্ট রি-স্ক্রুটিনি এবং বোর্ড চ্যালেঞ্জ ২০২১ কে বলা হয় রি-ভেরিফিকেশন, খাতা মুলায়ন এবং রি-স্ক্রুটিনি। পুনঃনিরীক্ষণের আবেদনের জন্য আবেদন করতে অনুগ্রহ করে এই পোস্টটি সঠিকভাবে পড়ুন এবং বুঝুন।

এসএসসি ফলাফল পুনঃপরীক্ষা এবং বোর্ড চ্যালেঞ্জ

২০২১ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আপনি এখানে আপনার এসএসসি ফলাফল দেখতে পারেন। এবারের এসএসসি পরীক্ষায় সার্বিক পাসের হার ৮২ দশমিক ৭ শতাংশ। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ১,৩৫,৯৮ জন। গত বছর জিপিএ-৫ প্রাপ্তের সংখ্যা ছিল ১,০৫,৫৯৪ জন।

এবারের এসএসসি পরীক্ষার ফল তেমন ভালো হয়নি। অনেক শিক্ষার্থীর ফলাফল গত বছরের তুলনায় কম এবং অনেক শিক্ষার্থী হয় হতাশ বা বিস্মিত। তাদের সাহায্য করার জন্য, বোর্ডের কাগজপত্র পুনঃমূল্যায়নের জন্য একটি বিশেষ ব্যবস্থা রয়েছে।

এই পোস্টের মূল বিষয় হল বোর্ড চ্যালেঞ্জের জন্য এসএসসি ফলাফল পুনর্বিবেচনার আবেদন। আমরা এই পোস্টে এটি আলোচনা করা হবে. তাহলে প্রথমে আমরা শিখব এসএসসি ফলাফল পুনঃপরীক্ষা এবং বোর্ড চ্যালেঞ্জ ২০২১ এর সুবিধা কী? দ্বিতীয়ত, আমরা এসএসসি ফলাফল পুনর্বিবেচনার আবেদনের জন্য সমস্ত গুরুত্বপূর্ণ তারিখ এবং ফি শিখব। তৃতীয় এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা আমরা আলোচনা করব তা হল বোর্ড চ্যালেঞ্জের জন্য এসএসসি ফলাফল ২০২১ পুনঃনিরীক্ষণের আবেদন করার পদ্ধতি। সুতরাং শুরু করি.

এসএসসি ফলাফল পুনঃপরীক্ষার আবেদনের সুবিধা

আপনি যখন পরীক্ষা দিচ্ছেন, তখন আপনার লক্ষ্য হল সম্ভাব্য সেরা গ্রেড পাওয়া। আপনি যদি আশার চেয়ে কম গ্রেড পান তবে এটি হতাশাজনক হতে পারে। আপনি যদি মনে করেন আপনার পরীক্ষাটি সঠিকভাবে গ্রেড করা হয়নি, তাহলে আতঙ্কিত হওয়ার দরকার নেই। আপনার ফলাফল পর্যালোচনা করার এবং ত্রুটিগুলি পরীক্ষা করার উপায় রয়েছে৷ অনেক শিক্ষার্থী এই চিন্তাভাবনাটি প্রয়োগ করে এবং বেশিরভাগ সময় ফলাফল খুব ভাল হয়। সময়সূচী সম্পর্কে চিন্তা করার জন্য এটি একটি কার্যকর উপায়: আপনি যদি একটি পরীক্ষা পুনরায় নির্ধারণ করেন এবং আপনার ফলাফল বেড়ে যায়, তাহলে এটি একটি ভাল ধারণা ছিল। যদি আপনার ফলাফল কমে যায়, তাহলে আপনার প্রথম স্থানে পুনঃনির্ধারণ করা উচিত নয়।

এসএসসি রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন শুরুর তারিখ: 31 ডিসেম্বর 2021
আবেদনের শেষ তারিখ: 06 জানুয়ারী 2022
বিষয় প্রতি ফি আবেদন করুন: 125 টাকা

এসএসসি রেজাল্ট রি-স্ক্রুটিনি এবং বোর্ড চ্যালেঞ্জ ২০২১ ‍আবেদন করুন

এসএসসি রেজাল্ট রি-স্ক্রুটিনি এবং বোর্ড চ্যালেঞ্জ 2021 এর জন্য আপনাকে অবশ্যই একটি মোবাইল এসএমএস এর মাধ্যমে আবেদন করতে হবে। তবে এটি শুধুমাত্র টেলিটক সিম কার্ড দিয়েই করা যাবে। তাই এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আবেদন করতে, বার্তা পাঠানোর জন্য আইকনে ক্লিক করুন। তারপর, একটি নতুন বার্তা তৈরি করুন।

এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ আবেদন প্রক্রিয়া এসএমএস সিস্টেম:

রিক্রুটিনি আবেদন শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল ফোনের মাধ্যমে করা যাবে।
আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং RSC <Space> শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> বিষয় কোড টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান।

উদাহরণ: RSC DHA 123456 101

আপনি একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ে আবেদন করতে পারবেন।

উদাহরণ: RSC DHA 123456 101, 102, 103

আপনার এসএমএসের বিনিময়ে, আপনি একটি পিন নম্বর সহ একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যে এটি আপনিই এবং আপনি অর্থপ্রদান সেট আপ করতে চান। যদি আপনার তথ্য সঠিক হয়, তাহলে RSC <space> YES <space> PIN Number (আপনি প্রথম এসএমএস পাঠানোর পরে এই পিনটি পাবেন) <spcae> আপনার মোবাইল নম্বর (যে কোনো অপারেটর) এর মতো আরেকটি বার্তা টাইপ করুন।

উদাহরণ: RSC হ্যাঁ 12345678 01700000000

পুনঃপরীক্ষার প্রতিটি বিষয়ের জন্য 125 টাকা চার্জ করা হবে।

এসএসসি রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ
এসএসসি ফলাফল ২০২১ বোর্ড  বিষয়ের নাম এবং কোড:

BANGLA-I = 101, BANGLA-II = 102, ইংরেজি-I = 107, ইংরেজি-II = 108, গণিত = 109, বাংলাদেশ এবং গ্লোবাল স্টাডিস = 150, ইসলাম এবং নৈতিক শিক্ষা = 113, সিএইচসি = 13, সিএইচসি = 13 জীববিদ্যা = 138, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি = 154, উচ্চতর গণিত = 126, শারীরিক শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধুলার = 147, কর্মজীবন শিক্ষা = 156, সাধারণ বিজ্ঞান = 127, অ্যাকাউন্টিং = 146, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং = 152, ব্যবসা বানিজ্যিক = 143, কৃষি অধ্যয়ন = 134, ভূগোল = 110, ইতিহাস = 139, নাগরিকবিজ্ঞান = 140

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker