ResultSSC

এসএসসি ফলাফল ২০২১ সকল বোর্ড

এসএসসি (SSC) এবং সমমানের ফলাফল ৩০শে ডিসেম্বর ২০২১-এ প্রকাশের জন্য প্রস্তুত করা হয়েছে। (SSC) এসএসসি ফলাফল ২০২১ শিক্ষা বোর্ড বাংলাদেশ ৩০ডিসেম্বর ২০২১ প্রকাশ করবে। ২০২১ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) (SSC) এবং এর সমমানের পরীক্ষার ফলাফল ৩০ দিনের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। (SSC) এসএসসি এবং দাখিল ফলাফল ২০২১ প্রকাশের তারিখ ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এসএসসি পরীক্ষা বাংলাদেশের শীর্ষ পাবলিক পরীক্ষার একটি। এসএসসি (SSC) হল বাংলাদেশে মধ্য-স্তরের পাবলিক পরীক্ষা। কর্তৃপক্ষ বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে ১৪ নভেম্বর পরীক্ষা শুরু করেছে। শিক্ষা মন্ত্রণালয় (SSC) এসএসসি ও সমমানের পরীক্ষা পরিচালনা করে।

এসএসসি ফলাফল ২০২১

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC), দাখিল এবং সমমানের পরীক্ষার ফলাফল একই তারিখ ও সময়ে প্রকাশ করা হবে। সুতরাং, এখানে আপনি ফলাফল প্রকাশের তারিখ, চেকিং সিস্টেম পাবেন। এই পোস্টের মাধ্যমে, আমরা ফলাফল পেতে অনলাইন এবং এসএমএস সিস্টেম কভার করব। এসএসসি ভোকেশনাল ফলাফল ২০২১ এর বিশদ বিবরণ পরে কভার করা হবে।

২০,৩১,৮৮৯ জন শিক্ষার্থী বিভিন্ন কেন্দ্র থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ৩,৪১২ টিরও বেশি কেন্দ্রে। তন্মধ্যে, বালক ছাত্রদের উপস্থিতির সংখ্যা ছিল ১‘০,২,২১২ এবং বালিকা ছাত্রদের উপস্থিতির সংখ্যা ১০,০৮,৬৬৭ ছিল। সুতরাং, মেয়েদের চেয়ে ১৪,৫২৫ বেশি ছেলে স্কুল স্তরের পরীক্ষায় অংশগ্রহণ করে। তবে গত বছরের তুলনায় ২,৪৫,২৮৬ বেশি শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। দশটি শিক্ষা বোর্ড বাংলাদেশ কর্তৃক পরীক্ষা পরিচালনা করে। সাধারণ শিক্ষা বোর্ড থেকে ১৬,২৭,৩২৮ জন শিক্ষার্থী, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড (BMEB) থেকে ২,৮৯,৭৫২ জন শিক্ষার্থী এবং কারিগরি শিক্ষা বোর্ড বাংলাদেশ থেকে ১,১৪,৭৬৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তবে বিদেশ থেকে ৪৫৮জন শিক্ষার্থী অংশ নেয়।

  • পরীক্ষার নাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি)
  • এসএসসি ফলাফল প্রকাশের তারিখ : ৩০শে ডিসেম্বর ২০২১
  • মোট বোর্ড : ১০ টি শিক্ষা বোর্ড
  • মোট প্রার্থী : ২১,৩৫,৬৮৯
  • এসএসসি ফলাফলের গুরুত্বপূর্ণ তারিখ
  • পরীক্ষার শুরুর তারিখ: ১৪ ই নভেম্বর ২০২১
  • পরীক্ষার শেষ তারিখ: ২৩ নভেম্বর ২০২১
  • ফলাফল প্রকাশের তারিখ: ৩০ ডিসেম্বর ২০২১

SSC ফলাফল ২০২১ প্রকাশের তারিখ

এসএসসি ফলাফল ২০২১ কখন প্রকাশ করা হবে এটি সবচেয়ে জনপ্রিয় প্রশ্ন। এখন পর্যন্ত, অনেক লোক আমাদের এসএসসি ফলাফল প্রকাশের তারিখ সম্পর্কে জিজ্ঞাসা করেছে । এখানে একটি সহজ জ্ঞান (বেসিক ধারণা) উপলব্ধ। আপনি হয়তো জানেন যে বাংলাদেশে পাবলিক পরীক্ষার ফলাফল পরীক্ষা শুরু হওয়ার ৯০ দিনের মধ্যে বা পরীক্ষা শেষ হওয়ার ৬ দিনের মধ্যে প্রকাশিত হয়। শুধু পরীক্ষার শেষ তারিখ থেকে ৬০ দিন গণনা করুন এবং ফলাফল খুঁজে বের করুন। তারিখটি নিজেই প্রকাশ করুন।

পরীক্ষাটি ২৩ নভেম্বর ২০২১ সমাপ্ত হয়েছে তাই, আপনি যদি ফলাফল ঘোষণার তারিখ অনুসরণ করেন। ২৩ ডিসেম্বর পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিন হবে। সুতরাং, সঠিক হতে, আমরা বলতে পারি যে ফলাফল ৩০ ডিসেম্বর ২০২১ এ প্রকাশিত হবে।

এসএসসি পরীক্ষার্থীদের পরিসংখ্যান

  • বোর্ডের নাম এবং বিভাগ = প্রার্থীদের সংখ্যা
  • নয়টি সাধারণ বোর্ড: ১৪,১৬,৭২১
  • মাদ্রাসা বোর্ড: ২৪০,৪৬৬
  • কারিগরি বোর্ড: ১,০৯,৪১৬
  • পুরুষ ছাত্র: ৮,৮৩,৩৬৩
  • মহিলা শিক্ষার্থীগণ: ৮,৮৩,২৪০
  • মোট প্রার্থী: ১৭,৬৬,৬০৩
  • মোট পরীক্ষা কেন্দ্র :৩,৫৬৫
  • মোট শিক্ষা প্রতিষ্ঠান :২৮,৮৮৪
  • সাতটি বিদেশী কেন্দ্র থেকে : ৩৪২

কিভাবে SSC এসএসসি ফলাফল ২০২১ চেক করবেন

Educationboardresults.gov.bd হল শিক্ষা বোর্ড বাংলাদেশের অধীনে পাবলিক পরীক্ষার ফলাফল চেক করার সেরা উপায়। বাংলাদেশ শিক্ষা বোর্ডের এই রেজাল্ট চেক পেজের মাধ্যমে আপনি দ্রুত এবং বিনামূল্যে আপনার ফলাফল দেখতে পারবেন।

শিক্ষা বোর্ড বাংলাদেশ চারটি নতুন বিভাগ সহ পাবলিক পরীক্ষার ফলাফল পরীক্ষা করার জন্য একটি বিকল্প সার্ভার তৈরি করেছে। উপলব্ধ নতুন বিভাগগুলি হল ব্যক্তি, প্রতিষ্ঠান, জেলা-ভিত্তিক, এবং কেন্দ্র-ভিত্তিক ফলাফল। যেকোন শিক্ষা বোর্ড বিডি-তে আপনার ফলাফল পরীক্ষা করার জন্য আপনি যেকোনো একটি উপায় ব্যবহার করতে পারেন।

  • শিক্ষার ধরন নির্বাচন করুন, যা হল SSC/Dakhil
  • তারপর, শিক্ষা বোর্ড বাংলাদেশের তালিকা থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।
  • তারপর, আপনার এসএসসি সংখ্যার রোল নম্বর এবং নিবন্ধন নম্বর লিখুন,
  • এসএসসি পাসের বছর নির্বাচন করুন।
  • তারপর নিজেকে একজন মানুষ হিসেবে প্রমাণ করুন
  • আপনার এসএসসি ফলাফল পেতে তথ্য জমা দিন ।
  • এসএসসি ফলাফল ২২১ এসএমএস এর মাধ্যমে
  • এসএসসি ফলাফল সম্পর্কে জানতে অনুগ্রহ করে ডিসেম্বর থেকে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশের ২৪ ঘন্টা আগে প্রাক-নিবন্ধন করুন।
  • আপনি একটি 16222 নম্বরে এসএমএস পাঠাতে পারেন শুধু এসএমএসের নীচে টাইপ করে।

SSC (Space) Board Name (Space) Roll (Space) Year and Send To 16222 Number
“SSC<space> DHA <space>121122<space> 2021”.

এসএসসি ফলাফল ২০২১ সকল বোর্ড

সঠিক তথ্য সহ একটি সংক্ষিপ্ত বার্তা পাঠিয়ে আপনি দ্রুত আপনার মোবাইল ফোনের মাধ্যমে আপনার ফলাফল পরীক্ষা করতে পারেন । আপনার অ্যাকাউন্টে শুধু 2.44 টাকা বা ব্যালেন্স রাখুন এবং নীচের এসএমএস ফর্ম্যাটে একটি বার্তা পাঠানোর চেষ্টা করুন:

আপনি যখন 16222 নম্বরে বার্তা পাঠাবেন, তখন আপনার অ্যাকাউন্ট থেকে তাৎক্ষণিকভাবে চার্জ করা হবে এবং আপনার ফলাফলের সাথে নিশ্চিতকরণ SMS পাবেন। আপনার ফলাফল চেক করতে, শিক্ষা বোর্ড বাংলাদেশ এর মাধ্যমে ফলাফল প্রকাশের পর আপনাকে এসএমএস পাঠানোর প্রয়োজনীয়তা বুঝতে হবে।

EIIN দ্বারা এসএসসি ফলাফল

শিক্ষার্থী বা অভিভাবকরা EIIN নম্বর দ্বারা এসএসসি পরীক্ষার ফলাফল ২০২১ পরীক্ষা করতে পারেন। EIIN মানে শিক্ষা প্রতিষ্ঠান আইডেন্টিফিকেশন নম্বর। এই EIIN নম্বর দিয়ে, শিক্ষার্থীরা ইনস্টিটিউটে প্রবেশের জন্য ফলাফল পরীক্ষা করতে পারে। EIIN নম্বর দ্বারা SSC ফলাফল ২০২১ https://eboardresults.com/v2/home ওয়েব ঠিকানার মাধ্যমে পাওয়া যাবে। একটি বিকল্প ওয়েবসাইট রয়েছে https://eboardresults.com/v2/home যেখানে আপনি EIIN নম্বর ফলাফল নির্দেশনা সম্পর্কে আরও বিশদ জানতে পারবেন।

এসএসসি ফলাফল 2021 মার্কশিট

আপনি যদি আপনার SSC ফলাফল ২০২১ এর সম্পূর্ণ মার্ক শীট ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে ফলাফল প্রকাশের তারিখের ৬ PM পরে আমরা উপরে যে প্রক্রিয়াটি প্রদান করেছি তার সাথে পুনরায় চেক করতে হবে। আপনি অনলাইনে আপনার সম্পূর্ণ মার্ক শীট দ্রুত ডাউনলোড করতে বা চেক করতে পারেন। মার্কশিট সহ এসএসসি ফলাফল ২০২১ https://eboardresults.com/v2/home থেকে পাওয়া যাবে। এসএসসি পরীক্ষার ফলাফল মার্কশিট চেক করে, আপনি আপনার বিষয় অনুসারে মার্কস নম্বর জানতে পারবেন।
বাংলাদেশ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমানের পরীক্ষা 2021 দশটি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়েছে। সমস্ত শিক্ষা বোর্ডের বিশদ বিবরণ এবং ফলাফল নির্দেশাবলী নীচে প্রদান করা হয়েছে।

এসএসসি ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ড

এসএসসি পরীক্ষার ফেব্রুয়ারি ১ম সপ্তাহ শুরু হবে, নভেম্বর পর্যন্ত অব্যাহত। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC) পরীক্ষা একই তারিখে শুরু হয় এবং প্রতি বছর পরীক্ষা শেষ করার জন্য একই রুটিন অনুসরণ করে। আটটি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক লোক অংশগ্রহণ করবে।
আপনি যদি কোনো শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার্থী হন, তাহলে এখানে সমস্ত উপলব্ধ তথ্য রয়েছে যা একটি পরীক্ষার জন্য বাধ্যতামূলক। এখন এবং আরও রেফারেন্সের জন্য আমাদের কাছ থেকে সম্পূর্ণ ধারণা পান।

ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল

ঢাকা শিক্ষা বোর্ড সমগ্র ঢাকা বিভাগের সকল পাবলিক স্কুল পরিচালনার জন্য দায়ী। বোর্ডটি 7 মে 1921 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। বোর্ড এসএসসি ফলাফল, এইচএসসি পরীক্ষার ফলাফল পরিচালনার জন্য দায়ী। আপনি অফিসিয়াল ওয়েব ঠিকানা থেকে আরও বিশদ জানতে পারেন: dhakaeducationboard.gov.bd

আপনার এসএসসি ফলাফল ঢাকা শিক্ষা বোর্ড পরীক্ষা করতে , প্রথমে ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং তারপর আপনার এসএসসি পরীক্ষার ফলাফল দ্রুত দেখতে ফলাফল মেনুতে ক্লিক করুন। ঢাকা শিক্ষা বোর্ডের অভ্যন্তরীণ সার্ভার থেকে আপনার ফলাফল পরীক্ষা করার সময় কোনো ত্রুটি ধরা পড়বে না।

এসএসসি ফলাফল ২০২১ সকল বোর্ড

এছাড়াও আপনি 16222 এ একটি বার্তা পাঠাতে পারেন
SSC (Space) Board Name (Space) Roll (Space) Year and Send To 16222 Number
“SSC<space> DHA <space>121122<space> 2021”.

এখানে, 121122 হল আপনার SSC রোল নম্বরের উদাহরণ। আরও জানতে অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপের সাথে ফলাফল চেক সিস্টেমের বিভাগটি অনুসরণ করতে পারে।

এসএসসি ফলাফল চট্টগ্রাম শিক্ষা বোর্ড

চট্টগ্রাম শিক্ষা বোর্ড পাবলিক পরীক্ষা (এসএসসি, এইচএসসি এবং জেএসসি) পরিচালনার জন্য দায়ী একটি স্বায়ত্তশাসিত সংস্থা। বোর্ড 1995 সালে তার কার্যক্রম শুরু করে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল

কুমিল্লা শিক্ষা বোর্ড, এছাড়াও মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা এসএসসি পরীক্ষা পরিচালনা করছে। সুতরাং, কুমিল্লা বিভাগের 5টি জেলা দ্বারা মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা এবং এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ। কুমিল্লা বোর্ড 1962 সালে প্রতিষ্ঠিত হয়।

এসএসসি ফলাফল দিনাজপুর শিক্ষা বোর্ড

দিনাজপুর বাংলাদেশের সর্বশেষ শিক্ষা বোর্ড। দিনাজপুর শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল দেখার জন্য দিনাজপুর শিক্ষা বোর্ডের কোনো অভ্যন্তরীণ সার্ভার নেই । আপনি যদি আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল এবং অন্যান্য সমস্ত পাবলিক ফলাফল পরীক্ষা করতে চান তবে আপনি শুধুমাত্র শিক্ষাবোর্ড ফলাফল gov BD এর মাধ্যমেই ফলাফল পরীক্ষা করতে পারেন।

এসএসসি ফলাফল সিলেট শিক্ষা বোর্ড

সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখতে, সিলেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং তারপরে প্রথমে আপনার ফলাফল দেখুন। আপনি সিলেট শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করার সময়, আপনি উপরের মেনু থেকে ফলাফল মেনু পাবেন। শুধু ফলাফল মেনুতে ক্লিক করুন। তারপর, আপনি আপনার ফলাফল দ্রুত পরীক্ষা করার যোগ্য হবেন। সিলেট শিক্ষা বোর্ড বাংলাদেশ 1999 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। তাই, সিলেট শিক্ষা বোর্ডের ফলাফল খুঁজুন, যা এখানে প্রকাশিত হবে।

বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল

বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল একই সাথে ইন্টারনেট, এসএমএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপে পাওয়া যাবে। বোর্ড বাংলাদেশে ৩টি গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষার ব্যবস্থা করে। আপনি বরিশাল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে পারেন: www.barisalboard.gov.bd

এসএসসি ফলাফল যশোর শিক্ষা বোর্ড

যশোর শিক্ষা বোর্ড 1963 সালে খুলনা বিভাগের সাথে তার কার্যক্রম শুরু করে। আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে যশোর বোর্ডের বিবরণ দেখতে পারেন। বোর্ড এটি সম্পর্কিত জেলা এসএসসি ফলাফল 2021 এবং এইচএসসি পরীক্ষার ফলাফলের পাশাপাশি জেএসসি পরীক্ষার ফলাফল নিয়ন্ত্রণ করে।

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল

আপনি যদি রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন তবে এই নিবন্ধটি তাৎপর্যপূর্ণ। প্রতিটি পরীক্ষায় তাদের পাবলিক পরীক্ষায় অংশগ্রহণের অধীনে শিক্ষা বোর্ডের সমস্ত উপলব্ধ ফলাফল পরীক্ষা পদ্ধতি সম্পর্কে একটি মৌলিক এবং স্পষ্ট ধারণা থাকা দরকার। রাজশাহী শিক্ষা বোর্ড 1961 সালে কাজ শুরু করে। আপনি এই পোস্ট থেকে রাজশাহী বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারেন কিভাবে অনলাইনে এসএসসি ফলাফল পাবেন এবং এসএমএস পাবেন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল ফলাফল

দাখিল হল এসএসসির সমমানের পরীক্ষা। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক দাখিল পরীক্ষা পরিচালনা। আপনি এসএমএস এবং অনলাইন পাঠিয়ে দাখিল ফলাফল দেখতে পারেন। বোর্ডটি 1780 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, কিন্তু এটি 1979 সালে পৃথকভাবে তার কার্যক্রম পরিচালনা করে। আপনি কি জানেন যে দাখিল পরীক্ষা 1985 সালে এসএসসির সমতুল্য দেওয়া হয়েছিল? সুতরাং, এখান থেকে দাখিল ফলাফল 2021 দেখুন।

এসএসসি ভোকেশনাল রেজাল্ট

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক এসএসসি ভোকেশনাল পরীক্ষা পরিচালনা। BTEB.GOV.BD এসএসসি ভোকেশনাল ফলাফল 2021 এসএসসি এবং দাখিল ফলাফলের একই সময়ে প্রকাশ করা হবে। তবে ভোকেশনাল মানে কারিগরি শিক্ষা বোর্ড। কারিগরি শিক্ষার উন্নতি এবং গতি বাড়াতে সরকার কিছু পদক্ষেপ নেয়। তবে, আপনি যদি ভোকেশনাল স্টুডেন্ট, আপনি সাধারণ শিক্ষা বোর্ডের মতো ফলাফল পরীক্ষা করতে পারেন। অনলাইনে ফলাফল চেক করার সময় শুধু প্রযুক্তিগত বোর্ড নির্বাচন করুন
এখন, এসএমএস সিস্টেমের মাধ্যমে এসএসসি ভোকেশনাল ফলাফল দেখুন

SSC<space> TEC <space> 123456 <space> 2021 থেকে 16222 পর্যন্ত।

আপনি অল্প কিছু মুহূর্ত অপেক্ষা করলেই ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার এসএসসি রেজাল্ট 2021 জানতে পারবেন। তাই আর দেরি না করে সবার আগে রেজাল্ট দেখতে আমাদের এই পদ্ধতি ব্যবহার করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker