Result

২০২২ সালের SSC পরীক্ষার নম্বরপত্রসহ রেজাল্ট দেখার নিয়ম

SSC পরীক্ষার নম্বরপত্রসহ রেজাল্ট দেখার নিয়ম

SSC পরীক্ষার নম্বরপত্রসহ রেজাল্ট : এসএসসি পরীক্ষার নম্বরপত্রসহ রেজাল্ট দেখার নিয়োম এখানে বিস্তিারিত আলোচনা করা হয়েছে । এসএসসি পরীক্ষা ২০২১ সম্প্রতি শেষ হয়েছে। শিক্ষার্থীরা বর্তমানে তাদের ফলাফল জানার জন্য উদগ্রীব হয়ে আছে। এসএসসি রেজাল্ট ২০২১ এর ফলাফল ঘোষণা করা হবে আগামী ৩০ ডিসেম্বর ২০২২ তারিখে। নম্বর পত্র সহ রেজাল্ট দেখার পদ্ধতি নিচে উল্লেখ করা হল।

SSC ২০২২ পরীক্ষার অনলাইন নম্বরপত্র ডাউনলোড

এসএসসি পরীক্ষা ২০২১ এ অংশগ্রহণকারী সমস্ত শিক্ষার্থীরা আগামী ৩০ শে ডিসেম্বর বেলা ৩টায় ওয়েবসাইটের মাধ্যমে তাদের ফলাফল জানতে পারবে। এমনকি যাদের ইন্টারনেট কানেকশন সুবিধা নেই, তারা ফোনে এসএমএস এর মাধ্যমে তাদের ফলাফল জানতে পারবে। তার জন্য নির্ধারিত কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। বিস্তারিত জানতে হলে পুরো লিখাটি পড়তে হবে। চলতি বছর এসএসসি পরীক্ষায় বিভিন্ন বোর্ডের অধীনে ২২লাখের অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। করোনা মোকাবিলায় সচেতনতা ও হাইজিন মেনেই প্রতিটি শিক্ষার্থী নিরাপদে পরীক্ষায় অংশগ্রহণ করে। এসএসসি প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশ নিয়ে ফলাফল বিশ্লেষণের পর চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি পায় এসএসসি শিক্ষার্থীরা। সেই দীর্ঘদিনের চেষ্টার ফলাফল পেতে যাচ্ছে এসএসসি রেজাল্ট ২০২১ এর দ্বারা।

SSC রেজাল্ট দেখার পদ্ধতি

এসএসসি রেজাল্ট ২০২১ জানার জন্য, রেজাল্ট প্রকাশের পর নির্ধারিত লিংকে প্রবেশ করে রেজাল্ট দেখা যাবে।লিংকে প্রবেশের পর, ৬টি শূন্য ঘর সঠিক তথ্য সহকারে পূরণ করতে হবে। তথ্য প্রদান শেষে সাবমিট বাটন ক্লিক করলেই ফলাফল জানা যাবে।
রোল নম্বর এবং রেজিষ্ট্রেশন নম্বর অবশ্যই সঠিক ভাবে দিতে হবে, নতুবা ভুল রেজাল্ট বা রেজাল্ট আসবে না।রেজাল্ট প্রকাশের পরপরই যেহেতু সবাই রেজাল্ট দেখার জন্য ওয়েবসাইটে একসাথে প্রবেশ করে, এতে ওয়েবসাইট কিছুটা ধীরগতি সম্পন্ন হয়ে পরে।এসময়ে ধৈর্যসাপেক্ষে কিছু সময় চেষ্টা করলেই ফলাফল চলে আসবে।

নম্বরপত্রসহ SSC রেজাল্ট দেখার পদ্ধতি

মার্কসিট ডাউনলোড -অনেক শিক্ষার্থীরাই নম্বরপত্রসহ ফলাফল দেখতে চায়।এক্ষেত্রে পিডিএফ ফরমেটে ফলাফল ডাউনলোড করা যাবে। এজন্য অবশ্যই eboard result এর অফিসিয়াল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করতে হবে। সেখানে প্রবেশের পর, মার্কসিট সহ রেজাল্ট দেখার অপশনে ক্লিক করলেই একটি পেজ ওপেন হবে। সেখান থেকে কিছু তথ্য সিলেক্ট করতে হবে যেমন- পরিক্ষার নাম,যে বোর্ডের অধীনে পরিক্ষায় অংশগ্রগণ করেছে সেটা,যে সালের পরিক্ষার্থী তা।এরপর যে ক্যাটাগরিতে রেজাল্ট দেখতে চায় সে ক্যাটাগরিতে প্রবেশের করতে হবে (click on single category result)
।এরপর শিক্ষার্থীর রোল এবং রেজিষ্ট্রেশন নম্বর সঠিকভাবে পূরণ করে, নিচের ব্লাঙ্ক নম্বরটি ব্লাঙ্ক রেখে দিতে হবে।এরপর সাবমিট বাটন ক্লিক করলেই মার্কসিট সহ রেজাল্ট চলে আসবে। মার্কসিট ডাউনলোড করতে চাইলে নিচে উল্লেখ করা প্রিন্ট অপশনে ক্লিক করতে হবে। এরপর ডাউনলোড ফাইলটি প্রিন্টারের সাহায্যে প্রিন্ট করে নিলেই হবে।

SMS এর মাধ্যমে SSC রেজাল্ট জানার পদ্ধতি

এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানতে চাইলে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ইংরেজিতে পরীক্ষার নাম<স্পেস> বোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস>রোল<স্পেস>ইয়ার লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। (চার্জ প্রযোজ্য)
ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানা যাবে।
মেসেজে পদ্ধতি –
Dhaka-DHA
Borishal-BAR
Chittagong -CHI
Comilla -COM
Jessore -JOS
Rajshahi -RAJ
Sylhet -SYL
Dinajpur -DIN
Mymensingh -MYM
Madrasha-MAD
Technical -TEC
SSC<>board<>roll<>year & send to 16222 for genaral student
SSC<>MAD<>roll<>year & send to 16222 for madrash student
SSC<>TEC<>roll<>year & send to 16222 for technical students
এই পদ্ধতিতে SSC result জানা যাবে।

শেষ কথা

আমাদের ওয়েব সাইটে এসএসসি সহ সকল বোর্ড পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম আলোচনা ও প্রকাশ করা হয়ে থাকে । মার্কশীট সহ পরীক্ষার রেজাল্ট দেখতে আমাদের সাথে থাকুন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.