Routine

২০২১ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন

অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন

২০২১ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে : অনার্স ২য় বর্ষের নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃ পক্ষ । পরীক্ষা সংক্রান্ত যে রুটিন জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃক প্রকাশিত হয়েছে উক্ত রুটিন মতাবেক আগামি ২ জানুয়ারি ২০২৩ ২০২১ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষা শুরু হতে চলেছে । পরীক্ষার শুরুর সময় প্রতিদিন ১২ টা ৩০ মিনিটে এই পরীক্ষাটির জন্য পরীক্ষার্থীরা ৪ ঘন্টা সময় পাবেন । পরীক্ষার তারিখ ও সময় কোন কারণ ব্যাতি রেখে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ পরিবর্তন করতে পারবেন ।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার সময় ও তারিখ

আগামী ২ জানুয়ারি ২০২৩ সালে অনুষ্ঠিত হতে চলেছে ২০২১ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষা । করোনার কারণে ২০২১ এর পরীক্ষা পরীক্ষার্থীদের সংঘটিত হচ্ছে ২০২৩ সালে । পরীক্ষা ২০২৩ এ অনুষ্ঠিত হলে ও এটি ২০২১ এর পরীক্ষা । অনার্স এর পরীক্ষা মূলত ৪ ঘন্টা হয়ে থাকে । অর্থাৎ পরীক্ষা ১২ টা ৩০ মিনিটে শুরু হয়ে ৪ টা ৩০ মিনিটে শেষ হবে । তবে কতৃপক্ষ এই সময় ও তারিখ পরিবর্তন করতে পারবেন । সময় ও তারিখ পরিবর্তন হলে জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে নটিশ প্রকাম করে পরীক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে ।

২০২১ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ডাউনলোড

notice-10030-pub-date-24112022

অনার্স ২য় বর্ষ পরীক্ষার শতর্কতা

  • পরীক্ষার হলে কোন প্রকার ইলেক্ট্রিক ডিভাইস , ঘড়ি, মোবাইল নিয়ে পরীক্ষার্থী প্রবেশ করতে পারবে না ।
  • পরীক্ষা চলাকালিন কোন পরীক্ষার্থী নিষিদ্ধ ডিভাইস নিয়ে ধরা পরলে পরীক্ষার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ ।
  • স্বাস্থ্য বিধি মেনে পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে ।
  • প্রশ্নের ট্রাংক পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বের করা যাবে না ।
  • তত্বীয় পরীক্ষা শেষে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে ।
  • ব্যাবহারিক পরীক্ষার সময়সূচি যথাসময়ে জানানো হবে ।
  • পরীক্ষার্থীকে নিজ নিজ কলেজে যোগাযগ করে ব্যবহারিক পরীক্ষার তারিখ জেনে নিতে হবে ।

শেষ কথা

জাতীয় বিশ্ববিদ্যালয় এর অনার্স ২য় বর্ষের পরীক্ষার সকল আপডেট জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে অথবা আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন । আর সকল আপডেট সবার আগে পেতে আমাদের সাথে থাকুন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.