Job Circular

স্নাতক পাসে বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ে চাকরির বিজ্ঞপ্তি

তথ্য মতে জানা গিয়েছে স্নাতক পাসে বাংলাদেশ পানিসম্পদ পরিকল্পনা সংস্থা সম্প্রতি রাজস্ব খাতের লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তথ্য মতে জানা যায় এখানে ৪টি পদে মোট ৪ জনকে নিয়োগের জন্য এ চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ।

এই চাকরিতে অনলাইনে পদগুলোর জন্য আবেদন করা যাবে ৫ আগস্ট ২০২১ পর্যন্ত।এছাড়াও জানা গিয়েছে এই চাকরির প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা।বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে।এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে।এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল।

এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব।তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে। তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে স্নাতক পাসে বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ে চাকরি দেওয়া হবে।

নিচে আমরা বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ে চাকরিতে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা বয়সসীমার বিষয়,বেতন,আবেদনের নিয়ম এবং শিক্ষাগত যোগ্যতা এ বিষয়গুলো নিয়ে আলোচনা করবোঃ-

১)এখানে বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর/পিএ। এখানে পদের সংখ্যা থাকছেঃ- ১ টি।চাকরির গ্রেড হলোঃ-১৩।শিক্ষাগত যোগ্যতা লাগবে এই পদের জন্যঃ- স্নাতক পাস। এই চাকরির বেতন দেওয়া হবেঃ- ১১০০০-২৬৫৯০ টাকা এই চাকরিতে বয়সঃ- সর্বোচ্চ ৩০ বছর।

২)এখানে বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ-সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর।এখানে এই চাকরিতে পদের সংখ্যাঃ-১ টি।এখানে চাকরির গ্রেড হলোঃ- ১৪।এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ- স্নাতক পাস।এখানে বেতন দেওয়া হবেঃ- ১০২০০-২৪৬৮০ টাকা।এই চাকরিতে বয়সঃ- সর্বোচ্চ ৩০ বছর।

৩)এখানে বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- গাড়িচালক।এখান পদের সংখ্যা হলোঃ- ১ টি।এখানে চাকরির গ্রেড হবেঃ- ১৬।এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ- বৈধ লাইসেন্স ও তিন বছরের অভিজ্ঞতা।এখানে এই চাকরিতে বেতন দেওয়া হবেঃ- ৯৩০০-২২৪৯০ টাকা।এখানে এই চাকরিতে বয়সঃ- সর্বোচ্চ ৩০ বছর।

৪)এখানে বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- পরিচ্ছন্নতাকর্মী।এখানে পদের সংখ্যা থাকছেঃ- ১ টি।এখানে চাকরির গ্রেড হবেঃ- ২০।এখানে চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ- পঞ্চম শ্রেণি পাস।এই চাকরিতে বেতন দেওয়া হবেঃ- ৮২৫০-২০০১০ টাকা।এই চাকরির জন্য বয়সঃ- সর্বোচ্চ ৩০ বছর।

এই চাকরিতে আবেদন যেভাবে করতে পারবেন আগ্রহী প্রার্থীগনঃএখানে এই চাকরির জন্য প্রার্থীকে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।ফরম পাওয়া যাবে ওয়েবসাইটে। আবেদনপত্রের সাথে ৫০০ টাকার এমআইসিআর নম্বরযুক্ত ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার সংযুক্ত করতে হবে।

বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে। মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।

কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা। এই চাকরির জন্য আগ্রহী ব্যক্তিদের জীবনবৃত্তান্ত পাঠাবে হবে সচিব, ওয়ারপো, ৭২ গ্রিন রোড, ঢাকা- ১২১৫ বরাবর।

এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।

[** এছাড়াও এই চাকরির বিষয়ে আরো বিস্তারিত জানতে এই লিংকে ঢুকুনঃ-https://drive.google.com/file/d/1Ee0IiUf0RbtvUdD-1r_OBnvos9H8ggtA/view?usp=drivesdk]

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.