Result

মার্কসীট সহ এসএসসি রেজাল্ট ২০২২ ( সকল বোর্ড )

মার্কসীট সহ এসএসসি রেজাল্ট

এসএসসি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে : ২৮ নভেম্বর ২০২২ প্রকাশিত হবার কথা রয়েছে এসএসসি ২০২২ এর পরীক্ষার রেজাল্ট । করোনা পরিস্থিতির মধ্যে অতি সর্ট সিলেবাসে সংঘটিত এই পরীক্ষা । এবারের এসএসসি পরীক্ষা প্রতিবারের তুলনায় অনেক দিক থেকে আলাদা । শিক্ষা মন্ত্রনালয় কতৃক এই রেজাল্ট প্রকাশিত হয়েছে । রেজাল্ট প্রথমে প্রধানমন্ত্রির হাতে প্রদান করার পরে শিক্ষা মন্ত্রনালয় তাদের ওয়েবসাইটে এই রেজাল্ট প্রকাশ করেছেন । এখন পরীক্ষার্থীরা এই ওয়েবসাইট থেকে তাদের এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারবেন । আমাদের ওয়েবসাইটে প্রদান করা লিংক দ্বারা ও এবারের এসএসসি পরীক্ষার্থীরা তাদের রেজাল্ট দেখতে পারবেন । এসএসসি ২০২২ এর রেজাল্ট মার্ক সীটসহ দেখতে পোস্টটি সম্পূর্ণ পড়ুণ ।

Table of Contents

অনলাইনে কিভাবে মার্কসীট সহ এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখব

প্রতিটি পরীক্ষার্থী চাই রেজাল্ট এরর সাথে তাদের প্রাপ্ত নম্বরের সীট অর্থাৎ মার্কসীট সহ এসএসসি এর রেজাল্ট দেখতে । মার্কসীট সহ রেজাল্ট দেখলে শিক্ষার্থীরা বুঝতে পারেন যে তারা কোন বিষয়ে কত নম্বর পেয়েছেন । মার্কসীটসহ এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখার জন্য প্রথমে শিক্ষা মন্ত্রনালয় এর ওয়েব সাইটে প্রবেশ করতে হবে । শিক্ষা মন্ত্রনালয় এর অফিসিয়াল ওয়েবসাইট হলো www.educationboardresults.gov.bd । উক্ত ওয়েবসাইটে প্রবেশ করলে পরীক্ষার্থীরা একটি ড্যসবোর্ড পাবেন যেখানে একটি জাইগায় রোল নম্বর ও রেজিষ্ট্রেশন লেখার জায়গাই উক্ত নম্বর লিখে নিচে দেওয়া কোড টি যথা স্থানে বসিয়ে সাবমিট করলে পরীক্ষার্থীরা তাদের রেজাল্ট মার্কসীট সহ দেখতে পারবেন ।

SMS এর মাধ্যেমে দেখার কোড এসএসসি ২০২২ এর রেজাল্ট

শিক্ষার্থীরা তাদের এসএসসি পরীক্ষার রেজাল্ট তাদের মোবাইল ফোনে SMS এর মাধ্যেমে ও দেখতে পারবেন । মোবাইল ফোনে ১৬২২২ নম্বরে SMS করে এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখা যাবে । মোবাইল ফোনে SMS এর মাধ্যেমে রেজাল্ট দেখার জন্য মোবাইল ফোনের SMS অপশনে গিয়ে প্রথমে পরীক্ষার নাম SSC লিখে স্পেস দিয়ে বোর্ড এর নাম লিখতে হবে বোর্ড এর নামের প্রথম ৩ টি অক্ষর লিখতে হবে । যেমন বোর্ড DHAKA হয়ে থাকে তাহলে DHA লিখতে হবে স্পেস দিয়ে রোল নম্বর লিখতে হবে তারপরে স্পেস দিয়ে সাল লিখে ১৬২২২ নম্বরে SMS করতে হবে । SSC<>DHA<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করলে মোবাইল ফোনের মাধ্যেমে পরীক্ষার্থীরা এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখতে পারবেন ।

ঢাকা বোর্ড এর এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট

এবারের এসএসসি পরীক্ষা ২০২২ পরীক্ষায় ঢাকা বোর্ড এ প্রায় ৩ লক্ষ ৯৪ হাজার ৯৯৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন । উক্ত বোর্ড এর সকল পরীক্ষার্থীর মধ্যেেএসএসসি ২০২২ এর পরীক্ষার রেজাল্ট জানার আগ্রহ সবারই আছে । এসএসসি ২০২২ এর রেজাল্ট প্রকাশের সম্ভাব্ব তালিখ হিসেবে ২৮ নভেম্বর এর কথা উল্লেখ করেছেন শিক্ষা অধিদপ্তর । SSC<>DHA<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করলে ঢাকা বোর্ড এর সকল পরীক্ষার্থী তাদের মোবাইলের মাধ্যেমে এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখতে পারবেন ।

রাজশাহী বোর্ড মার্কসীট সহ এসএসসি ২০২২ রেজাল্ট

প্রতি বছরের ন্যায় রাজশাহী বোর্ড এ এবারে ও প্রায় ২ লক্ষাধিক পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন । অন্যন্য বোর্ড এর মতো এখানে রাজশাহী বোর্ড এর পরীক্ষার্থীদের জন্য এসএসসি ২০২২ এর পরীক্ষঅর রেজাল্ট দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে । মার্কসীটসহ এসএসসি ২০২২ এর রেজাল্ট এর জন্য শিক্ষা মন্ত্রনালয় এর ওয়েবসাইটে প্রবেশ করে যথাস্থানে রোল বসিয়ে রেজাল্ট দেখতে হবে । আর যদি পরীক্ষার্থীরা মোবাইলে এসএমএস এর মাধ্যেমে রেজাল্ট দেখতে চায় তাহলে SSC<>RAJ<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করতে হবে ।

কুমিল্লা বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখার পদ্ধতি

প্রায় ১ লক্ষ ৮৮ হাজার পরীক্ষার্থী নিয়ে ২০২২ এর এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় কুমিল্লা বোর্ড এ । মার্কসীটসহ এসএসসি রেজাল্ট দেখতে চায় না এমন শিক্ষার্থী খুজে পাওয়া অনেক সধনার ব্যাপার । কারণ এমন কোন পরীক্ষার্থী নেয় যে রেজাল্ট এর মার্কসীট ছাড়া রেজাল্ট দেখতে চায় । এসএসসি এর রেজাল্ট মার্কসীট সহ দেখ শিক্ষ মন্ত্রনালয় এর ওয়েবসাইট অথবা আমাদের ওয়েবসাইটে দেওয়া লিংক এ প্রবেশ করে দেখতে পারবেন ।
www.educationboardresults.gov.bd । কুমিল্লা বোর্ড এর রেজাল্ট এসএমএস এর মাধ্যেমে রেজাল্ট দেখতে চায় তাহলে SSC<>COM<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করতে হবে

মার্কসীট সহ যশোর বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট

প্রতি বছরের ন্যায় যশোর বোর্ড এ এবারে ও প্রায় ১.৫ লক্ষের ও অধিক পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন । অন্যন্য বোর্ড এর মতো এখানে যশোর বোর্ড এর পরীক্ষার্থীদের জন্য এসএসসি ২০২২ এর পরীক্ষার রেজাল্ট দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে । মার্কসীটসহ যশোর বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট এর জন্য শিক্ষা মন্ত্রনালয় এর ওয়েবসাইটে প্রবেশ করে যথাস্থানে রোল বসিয়ে রেজাল্ট দেখতে হবে । আর যদি পরীক্ষার্থীরা মোবাইলে এসএমএস এর মাধ্যেমে যশোর বোর্ড এর রেজাল্ট দেখতে চায় তাহলে SSC<>JES<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করতে হবে ।

SMS এর মাধ্যেমে চট্রগ্রাম বোর্ড এসএসসি ২০২২ রেজাল্ট দেখব কিভাবে

এবারের এসএসসি পরীক্ষা ২০২২ পরীক্ষায় চট্রগ্রাম বোর্ড এ প্রায় ১ লক্ষ ৫০ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন । উক্ত বোর্ড অর্থাৎ চট্রগ্রাম বোর্ড এর সকল পরীক্ষার্থীর মধ্যেমে এসএসসি ২০২২ এর পরীক্ষার রেজাল্ট জানার আগ্রহ সবাই প্রকাশ করে থাকে। এসএসসি ২০২২ এর রেজাল্ট প্রকাশের সম্ভাব্ব তারিখ হিসেবে ২৮ নভেম্বর ২০২২ এর কথা উল্লেখ করেছেন শিক্ষা অধিদপ্তর । SSC<>CHA<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করলে চট্রগ্রাম বোর্ড এর সকল পরীক্ষার্থী তাদের মোবাইলের মাধ্যেমে এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখতে পারবেন ।

বরিশাল বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট

মাধ্যমিক পর্যায় এর পরীক্ষা এসএসসি। এখানে বরিশাল বোর্ড এর পরীক্ষার্থীদের জন্য এসএসসি এর রেজাল্ট দোখারা সঠিক উপায় বর্ণননা করা হয়েছে । এসএসসি পরীক্ষা হলো স্কুল জীবনের শেষ পরীক্ষা । পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা যে বিষয় এর জন্য অধির আগ্রহে অপেক্ষা করে তা হলো রেজাল্ট । মার্কসীটসহ বরিশাল বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট এর জন্য শিক্ষা মন্ত্রনালয় এর ওয়েবসাইটে প্রবেশ করে যথাস্থানে রোল বসিয়ে রেজাল্ট দেখতে হবে । আর যদি পরীক্ষার্থীরা মোবাইলে এসএমএস এর মাধ্যেমে বরিশাল বোর্ড এর রেজাল্ট দেখতে চায় তাহলে SSC<>BAR<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করতে হবে ।

এসএসসি ২০২২ এর রেজাল্ট সিলেট বোর্ড

প্রায় ১ লক্ষ ১৭ হাজার পরীক্ষার্থী নিয়ে ২০২২ এর এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় সিলেট বোর্ড এ । অন্যন্য বোর্ড এর তুলনায় এই বোর্ড এ পরীক্ষার্থী অনেক কম রয়েছেন । সিলেট বোর্ড এর মার্কসীটসহ এসএসসি রেজাল্ট দেখার জন্য সঠিক উপায় এখানে প্রকাশ করা হয়েছে । সিলেট বোর্ড এর পরীক্ষার্থীরা এখান থেকে রেজাল্ট দেখার সঠিক উপায় সম্পর্কে জানতে পারবেন । www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইটে প্রকাশ করা হবে এসএসসি ২০২২ এর রেজাল্ট । সিলেট বোর্ড এর রেজাল্ট এসএমএস এর মাধ্যেমে রেজাল্ট দেখতে চায় তাহলে SSC<>SHY<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করতে হবে ।

দিনাজপুর বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট SMS এর মাধ্যেমে

প্রতি বছরের ন্যায় দিনাজপুর বোর্ড এ এবারে ও প্রায় ১ লক্ষের ৭৩ হাজার ৯৬১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন । অন্যন্য বোর্ড এর মতো এখানে দিনাজপুর বোর্ড এর পরীক্ষার্থীদের জন্য এসএসসি ২০২২ এর পরীক্ষার রেজাল্ট দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে । মার্কসীটসহ দিনাজপুর বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট এর জন্য শিক্ষা মন্ত্রনালয় এর ওয়েবসাইটে প্রবেশ করে যথাস্থানে রোল বসিয়ে রেজাল্ট দেখতে হবে । আর যদি পরীক্ষার্থীরা মোবাইলে এসএমএস এর মাধ্যেমে দিনাজপুর বোর্ড এর রেজাল্ট দেখতে চায় তাহলে SSC<>DIN<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করতে হবে ।

ময়মনসিংহ বোর্ড মার্কসীট সহ এসএসসি ২০২২ পরীক্ষার রেজাল্ট

এবারের এসএসসি পরীক্ষা ২০২২ পরীক্ষায় ময়মনসিংহ বোর্ড এ প্রায় ১ লক্ষ ১২ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন । সবথেকে কম পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছিলেন এই বোর্ড এ । উক্ত বোর্ড অর্থাৎ ময়মনসিংহ বোর্ড এর সকল পরীক্ষার্থীর মধ্যেমে এসএসসি ২০২২ এর পরীক্ষার রেজাল্ট জানার আগ্রহ সবাই প্রকাশ করে থাকে। ময়মনসিংহ বোর্ড এসএসসি ২০২২ এর রেজাল্ট প্রকাশের সম্ভাব্ব তারিখ হিসেবে ২৮ নভেম্বর ২০২২ এর কথা উল্লেখ করেছেন শিক্ষা অধিদপ্তর । SSC<>MYN<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করলে ময়মনসিংহ বোর্ড এর সকল পরীক্ষার্থী তাদের মোবাইলের মাধ্যেমে এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখতে পারবেন ।

মাদ্রাসা বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২

অন্যন্য বোর্ড এর ন্যয় মাদ্রাসা বোর্ড এ ও বিপুল সংক্ষক পরীক্ষার্থী পরীক্ষা অংশ গ্রহণ করেছিলেন । এখানে মাদ্রাসা বোর্ড বোর্ড এর রেজাল্ট দেখার জন্য ও উপায় বর্ণনা করা হয়েছে । মাদ্রাসা বোর্ড এর পরীক্ষার্থীরা অনলাইনে রেজাল্ট দেখতে চায়লে www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে দেখতে পারবেন । আবার এসএমএস এর মাধ্যেমে দেখতে হলে মাদ্রাসা বোর্ড এর পরীক্ষার্থীদের SSC<>MAD<>ROLL<>YEAR লিখে ১৬২২২ নম্বরে SEND করতে হবে ।

শেষ কথা

আমাদের ওয়েবসাইটে সকল বোর্ড এর পরীক্ষার্থীদের এবারের এসএসসি ২০২২ এর রেজাল্ট দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে । এখান থেকে সকল বোর্ড এর সকল পরীক্ষার্থী তাদের রেজাল্ট SMS এর মাধ্যেমে ও মার্কসীটসহ দেখতে পারবেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.