Job Circular

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । ৪৩ হাজার টাকা বেতন স্কেলে

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বলে জানা গিয়েছে। তথ্য অনুযায়ী বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রতিষ্ঠানটি একাধিক শূন্য পদে লোকবল নিয়োগ দেবে বলে জানা গিয়েছে।সকল আগ্রহী প্রার্থীগন অনলাইনে আবেদন করতে পারবেন।বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে। এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে। এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল।

এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব। তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে। তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে (৯৬) জনকে নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এ নিয়োগের পদ্ধতি,পদের নাম,বেতন এবং আবেদনের যোগ্যতা সম্পর্কে নিচে আলোচনা করবোঃ

প্রতিষ্ঠানের নাম হলো পল্লী বিদ্যুতায়ন বোর্ড। এখানে মোট পদের সংখ্যা থাকছে (৯৬) জন বলে জানা গিয়েছে। এখানে কাজের ধরন হবেঃ- পূর্ণকালীন

**পদের নামঃ-(সহকারী জেনারেল ম্যানেজার) (ওঅ্যান্ডএম)। এখানে পদের সংখ্যা থাকবেঃ-২৩টি। আবেদনের জন্য যোগ্যতা থাকা লাগবেঃ-

১। বিএসসি পাস হওয়া লাগবে।

২। এসএসসি ও এইচএসসিতে ভালো রেজাল্ট থাকতে হবে।

৩। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।

বেতন দেওয়া হবেঃ- শিক্ষানবিশকালে ৪১৮০০ টাকা। স্থায়ী হওয়ার পর ৪৩৫০০ টাকা স্কেলে।

**পদের নামঃ-(সহকারী জেনারেল ম্যানেজার) (আইটি) এখানে পদের সংখ্যা থাকছেঃ-৭৩টি আবেদনের জন্য যোগ্যতা থাকা লাগবেঃ

১। পদ সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাস হওয়া লাগবে।

২। প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ, ডাটাবেজ ম্যানেজমেন্ট, ওরাকল সম্পর্কে ধারণা থাকতে হবে।

৩। বয়সসীমা ৩০ বছর। কোটায় আবেদন করলে আবেদন ৩২ বছর।

বেতন দেওয়া হবেঃ- শিক্ষানবিশকালে ৪১৮০০ টাকা। স্থায়ী হওয়ার পর ৪৩৫০০ টাকা স্কেলে।

আগ্রহী প্রার্থীগন আবেদন যেভাবে করবেনঃ আগ্রহীরা প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন এই ঠিকানায় http://brebr.teletalk.com.bd/ বর্তমানে মহামারী করোনার কারণে সবকিছু বন্ধ রয়েছে।সেকারণে মানুষের জীবনযাত্রার মান পিছিয়ে গিয়েছে।এছাড়াও অনেক চাকরি হারিয়ে হয়েছে বেকার।আর অনেক কোম্পানি লস হয়ে হয়েছে দেউলিয়া। সুতরাং এরকম পরিস্থিতিতে যেকোনো চাকরিকে গুরুত্ব দেওয়া উচিত।এসময় যে চাকরির পাওয়া যাবে সেটাকে গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

কারণ ছোট থেকেই মানুষ পরিশ্রমের মাধ্যমে সফলতা অর্জন করে।বর্তমানে চাকরি ও টাকা উপার্জন ছাড়া জীবনযাপন প্রায়ই অসম্ভব।এছাড়াও দেশে দৈনন্দিন সকল জিনিসপত্রের দাম অনেক বেশি আর করোনা মহামারীর ভেতরে চাকরি পাওয়া বা চাকরিতে টিকে থাকা সত্যিই অসম্ভব হয়ে দাড়িয়েছে।সুতরাং আমাদের সকলের উচিত চাকরির জন্য নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা চালিয়ে যাওয়া এবং জীবনের এই যুদ্ধে নিজেকে টিকিয়ে রাখা।

আবেদনের তারিখঃ আবেদনের তারিখ শুরু হবে ২৬ জুন থেকে।আর আবেদন চলবে ৮ জুলাই পর্যন্ত।এছাড়াও চাকরি বিষয়ক বিভিন্ন ধরনের তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.